1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

হালুয়াঘাটে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

হালুয়াঘাট (ময়মনসিংহ) : ময়মনসিংহের হালুয়াঘাটে ঐতিহাসিক ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে উপজেলা ও পৌর বিএনপি।

দিবসটি উপলক্ষে সোমবার বিকেলে পৌর শহরের অস্থায়ী কার্যালয়ে জেলা বিএনপির সদস্য ও উপজেলা বিএনপির সাবেক যুগ্মআহ্বায়ক আলহাজ্ব সালমান ওমর রুবেলের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় বিএনপি নেতা আনোয়ার হোসেন মেম্বারের সভাপতিত্বে ও উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক সুমন আহমেদ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন- বিএনপি নেতা মন্নাছ উদ্দিন মেম্বার, রহিম উদ্দিন, মোল্লা আলী সাবরী মনির, যুবদল আহ্বায়ক সাজ্জাদ হোসেন খান হীরা, মতিউর রহমান মতি, সেচ্ছাসেবক দল উত্তর জেলার তাঁতী বিষয়ক সম্পাদক শামছুদ্দিন শামছু, তুষার, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোস্তফা মনোয়ার আল আমিন, পৌর ছাত্রদলের আহ্বায়ক নূরে আলম জনী সহ বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের রাজনীতিতে এ দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ১৯৭৫ সালের এই দিনে সিপাহি-জনতার ঐতিহাসিক বিপ্লব ঘটেছিল, যা দেশের তৎকালীন রাজনীতির গতিধারা পাল্টে দিয়ে দেশ ও জাতিকে নতুন পরিচয়ে অভিষিক্ত করেছিল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরবর্তী সেনা অভ্যুত্থান ও পাল্টা অভ্যুত্থানের মধ্যদিয়ে দেশে যখন চরম নৈরাজ্যজনক পরিস্থিতি বিরাজ করছিল, তখন সিপাহি-জনতা মিলিত ঐক্যের এই বিপ্লব দেশ ও জাতিকে অনাকাক্সিক্ষত শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে মুক্তি দিয়েছিল। অভূতপূর্ব সেই বিপ্লব-অভ্যুত্থানের মধ্য দিয়ে সাময়িক বন্দিদশা থেকে মুক্ত হন তৎকালীন সেনাপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!