1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন

ভারতের বিহারে মদপানে মৃত্যু বেড়ে ৬৫

  • আপডেট টাইম :: শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বিহার রাজ্যে বিষাক্ত মদপানে মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৫ জনে দাঁড়িয়েছে। ভারতীয় বার্তা সংস্থা এএনআই এ খবর নিশ্চিত করেছে।

এনডিটিভি জানায়, গত বুধবার (১৪ ডিসেম্বর) বিহারের সারান জেলার ছাপড়া অঞ্চলের কয়েকটি গ্রামে মর্মান্তিক এ ঘটনা ঘটেছে। ২০১৬ সালে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার অবৈধ মদের ওপর নিষেধাজ্ঞা জারি করার পর থেকে এ ধরনের মৃত্যুর সর্বশেষ বড় ধরনের দুঃখজনক ঘটনা এটি।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শুক্রবার বিধানসভায় তার অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, ‘বেআইনি অ্যালকোহল পান করে কেউ মারা গেলে তার কোনো ক্ষতিপূরণ দেওয়া হবে না।’ অন্যান্য জায়গায় যেখানে কোনো নিষেধাজ্ঞা নেই, সেখানেও অহরহ বিষাক্ত মদ পান করে মানুষ মারা যাচ্ছে বলেও দাবি করেন তিনি।

গতকাল তিনি ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, যেসব বিষয়ে রাষ্ট্রের নিষেধাজ্ঞা রয়েছে, সেসব বিষয়ে নাগরিকদের আরও সচেতন হওয়া উচিত।

এদিকে বিহারের এই ট্র্যাজিক ঘটনাকে কেন্দ্র করে বিহার সরকার ও রাজ্য পুলিশের প্রধানকে উদ্দেশ্য করে নোটিশ পাঠিয়েছে ভারতের জাতীয় মানবাধিকার কমিশন। এক বিবৃতিতে মানবাধিকার কমিশন বলেছে, ২০১৬ সালের এপ্রিল মাস থেকে বিহারে অ্যালকোহল বিক্রি ও পান সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এই নিষেধাজ্ঞা বাস্তবায়ন করা জটিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!