1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের সেমিফাইনাল উঠেছে বাংলাদেশ। আজ শুক্রবার দুপুরে শহিদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে বিধ্বস্ত করে শেষ চারে জায়গা করে নেয় বাংলাদেশ। প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়েছিল স্বাগতিকরা।

ইংল্যান্ডের বিপক্ষে এই জয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে বাংলাদেশ দল। অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আমরা এই জয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উনার প্রতি উৎসর্গ করছি।’

ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিলেন কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা। তুহিন তরফদার প্রথম রেইডেই এক পয়েন্ট এনে দেন। একের পর এক পয়েন্ট নিয়ে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। কিন্তু খেলার ছয় মিনিটের মাথায় ঘটে যায় দুঃখজনক ঘটনা। ইংল্যান্ডের এক রেইডারকে ধরতে গিয়ে মাথায় নিজেদের কপালে আঘাত পান বাংলাদেশের দুই ক্যাচার রাসেল হাসান  ও রোমান হোসাইন। রক্তে হাত ভিজে যায় রাসেলের। স্ট্রেচারে করে ম্যাট ছাড়তে হয় রোমান হোসাইনকে। দুজনের কপালে একটি করে সেলাই দিতে হয়েছে। ফলে রাসেল ও রোমানের পরিবর্তে নামানো হয় আরিফ রাব্বানী ও আল আমিনকে।

স্বাগতিক দলের অন্যতম দুই সেরা ক্যাচার আহত হয়ে ম্যাটের বাইরে চলে গেলেও এতটুকু ছেদ পড়েনি তুহিনদের খেলায়। এই দুই ক্যাচারের অভাব অনুভব করতে দেননি অন্যরা। পরক্ষণেই মিজানের রেইডে তিন ক্যাচার ম্যাট ছাড়লে পয়েন্টে আরও এগিয়ে যায় বাংলাদেশ। আধিপত্য ধরে রেখে প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বাকি থাক ইংল্যান্ডের একজন রেইডারকে ধরে আরেকটি লোনা তুলে নেন তুহিনরা। শেষ পর্যন্ত চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে চলে যায় স্বাগিতকরা।

ম্যাচসেরার পুরস্কার জিতে নেন বাাংলাদেশের মিজানুর রহমান।

‘এ’ গ্রুপে চার ম্যাচের সবকটিতেই জিতে ৮ পয়েন্ট বাংলাদেশের। আগামীকাল ইরাকের বিপক্ষে লড়বেন তুহিন তরফদাররা। এই ম্যাচে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!