1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন

শ্রীবরদীতে মাথা গোজার ঠাঁই পেলেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ ৪৪ পরিবার

  • আপডেট টাইম :: বুধবার, ২২ মার্চ, ২০২৩

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে মাথা গুজার ঠাঁই পেলেন ক্ষুদ্র নৃগোষ্টীসহ ৪৪টি পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন ঘরগুলো। প্রতিটি ঘরে রয়েছে ২টি কক্ষ, ১টি রান্না ঘর ও ১টি স্বাস্থ্য সম্মত টয়লেট এবং সামনের দিকে টানা বারান্দা।এছাড়াও রয়েছে বিনামুল্যে বিদ্যুৎ সংযোগ ও নিরাপদ সুপেয় পানির ব্যবস্থা। সরকারি নির্দেশনা অনুযায়ী টাস্কফোর্স কমিটির মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের নেতৃত্বে সেমিপাকা ঘরগুলো নির্মাণ করা হয়।

আগামী ২২ মার্চ বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘরগুলো ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে জমি ও গৃহ প্রদান করবেন।

ঘর পাওয়া সুবিধাভোগীর তালিকায় থাকা সিংগাবরুনা ইউনিয়নের প্রত্যন্ত পাহাড়িয়া হারিয়াকোনা এলাকার জানমনি চাম্বুগং বলেন, আমরা সেমি পাকা ঘরে বাস করবো, এটা কোন দিন কল্পনাও করতে পারিনি। আমার একটি ঘর হবে, আমি ঘরের মালিক হবো, এই স্বপ্ন কোন দিন দেখিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে আমাদের মাথা গোজার ঠাঁই হতে যাচ্ছে। আমরা শেখ হাসিনার জন্য প্রাণ ভরে দোয়া করি।

সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল বাকিউল বারী বলেন, আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় গৃহহীন ও ভূমিহীন পরিবার পুনবার্সন কার্যক্রমের অংশ হিসেবে উপজেলায় ৪৪টি পরিবার ঘর পাচ্ছেন। ইউএনও স্যারের নেতৃত্বে স্বচ্ছতা এবং সততার সঙ্গে শতভাগ মান বজায় রেখে গৃহ নির্মাণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, উপজেলার সিংগাবরুনা, গোশাইপুরসহ কয়েকটি ইউনিয়নে তৃতীয় পর্যায়ে ৯টি ও চতুর্থ পর্যায়ে ৩৫টি মোট ৪৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য শতভাগ মান বজায় রেখে গৃহ নির্মাণ করা হয়েছে। ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ২ শতাংশ জমিসহ ঘরগুলো হস্তান্তর করবেন। এ উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়সহ ৪৪টি পরিবার মাথা গোজার ঠাঁই পাবেন। এ পর্যন্ত এ উপজেলায় ১৫৫টি পরিবার এ সুবিধা পেয়ে নিজের ঠিকানা পেয়েছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীর ভূমি ও গৃহহীন মুক্ত করার এ অক্লান্তিক প্রচেষ্টার এ অংশ হতে পারাটা আমার জীবনের একটি আন্দাদায়ক অধ্যায়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা গড়তে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। এ উদ্যোগটি বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে বিশ্বের ইতিহাসে নতুন সংযোজন। এ ধারাকে অব্যাহত রাখতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!