1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন

নীলফামারী সদর ও কিশোরগঞ্জ উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ২২ মার্চ, ২০২৩
মোঃ সাগর আলী, নীলফামারী: মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ‘বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।’
এই নির্দেশনা বাস্তবায়নে চতুর্থ পর্যায়ে  নীলফামারী সদর উপজেলা ও কিশোরগঞ্জ উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসককের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।
তিনি জানান, তৃতীয় পর্যায়ের নীলফামারীর ডিমলা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। বাকি ৫ উপজেলায় চতুর্থ পর্যায়ে ৬৭৮টি ঘর বরাদ্দ হয়েছে। এরমধ্যে নীলফামারী সদরে ১২০টি, ডোমারে ১৩৯টি, জলঢাকায় ১২৮টি, কিশোরগঞ্জে ৪৫টি ও সৈয়দপুরে ২৪৬টি রয়েছে। এর মধ্যে বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ৬৭৮টি ঘরের মধ্যে ৪৮০টি ঘর গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করবেন।’
সেই সাথে নীলফামারী সদর ও কিশোরগঞ্জকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন। ঘোষণা করার পরও কোনো কারণে নতুন করে কেউ ভূমিহীন এবং গৃহহীন হলে ওই সব পরিবারকে একই ধরণের প্রকল্পের মাধ্যমে পুনর্বাসন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার মোহাম্মদ রায়হান, সহকারী কমিশনার (নেজারত) মফিজুর রহমান, সহকারী কমিশনার রিয়াজ উদ্দিন আহমেদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!