1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৪ জুন ২০২৩, ১২:৩৭ পূর্বাহ্ন

মাদভেরের হ্যাটট্রিক, ১ রানের নাটকীয় জয় জিম্বাবুয়ের

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ মার্চ, ২০২৩

স্পোর্টস ডেস্ক : শেষ বল পর্যন্ত বেঁচে রইলো লড়াই। যাতে ১ রানের নাটকীয় এক জয় পেলো জিম্বাবুয়ে। ব্যাট হাতে ৪৩ রান করার পর দুর্দান্ত এক হ্যাটট্রিক করে জয়ের নায়ক হলেন ওয়েসলে মাদভেরে।

হারারেতে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শেষ ওভারে নেদারল্যান্ডসের দরকার ছিল ১৯ রান, হাতে ১ উইকেট। অবিশ্বাস্য এক জয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে।

রুদ্ধশ্বাস ম্যাচে স্বাগতিকদের শেষ ওভারটি করেন পেসার তেন্দাই চাতারা। প্রথম বলে বাউন্ডারি হাঁকান রায়ান ক্লেইন। পরের বলে ২, তৃতীয় বলে ১ আর চতুর্থ বলে আসে আরও ২ রান।

শেষ দুই বলে নেদারল্যান্ডসের দরকার পড়ে ১০ রান। এমন মুহূর্তে পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। শেষ বলে নেদারল্যান্ডসের দরকার ৪, ৩ হলে টাই।

টানটান উত্তেজনার এই লড়াইয়ে চাতারার শেষ বলে দুই নিতে পারেন ক্লাসেন। তিন রানের জন্য দৌড় দিলে ইভান্সের থ্রোতে স্টাম্প ভাঙেন চাতারা, রানআউট হন ক্লেইন। ১ রানের অবিশ্বাস্য এক জয় পায় জিম্বাবুয়ে।

টস জিতে ব্যাট করতে নেমে ৪৯.২ ওভারে ২৭১ রানে অলআউট হয়েছিল জিম্বাবুয়ে। শন উইলিয়ামস ৭৭ আর ক্লাইভ মাদান্দে ৫২ রানের ইনিংস খেলেন। ওপেনিংয়ে নেমে মাদভেরে ৪৩ আর অধিনায়ক ক্রেইগ আরভিন করেন ৩৯ রান। ডাচ লেগস্পিনার শারিজ আহমেদ ৪৩ রানে নেন ৫টি উইকেট।

জবাবে টম কুপারের ৭৪ আর ম্যাক্স ও’দাউদের ৮১ রানে ভর করে একটা সময় ২ উইকেটেই ১৯৭ রান তুলে ফেলেছিল নেদারল্যান্ডস, ছিল সহজ জয়ের পথে। সেখান থেকে দুর্দান্ত এক হ্যাটট্রিকে জিম্বাবুয়েকে লড়াইয়ে ফেরান মাদভেরে।

৪৪তম ওভারের প্রথম তিন বলে কলিন অ্যাকারম্যান, তেজা নিদামানুরু আর পল ফন ম্যাকেরেনকে সাজঘরে ফেরান মাদভেরে। জিম্বাবুয়ের তৃতীয় বোলার হিসেবে ওয়ানডেতে করেন হ্যাটট্রিক। শেষ পর্যন্ত ৫০ ওভারে ২৭০ রানে অলআউট হয় ডাচরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!