1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

দেশের জন্য হাজার বছর কারাগারে থাকতে প্রস্তুত ইমরান খান

  • আপডেট টাইম :: শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক : কারাগারে বন্দি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, তিনি দেশের জন্য কারাবাস বরণ করতে প্রস্তুত ছিলেন এবং স্বাধীনতার জন্য এক হাজার বছর কারাগারে থাকতে প্রস্তুত। শুক্রবার অ্যাটক কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করার পর তার আইনজীবী উমিয়ার নিয়াজি সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

৭০ বছর বয়সী ইমরান খানকে রাষ্ট্রীয় উপহার (তোশাখানা) বিক্রি থেকে আয় গোপন করার দায়ে ৫ আগস্ট একটি দায়রা আদালত তিন বছরের কারাদণ্ড দেয়। বর্তমানে তিনি পাঞ্জাব প্রদেশের অ্যাটক কারাগারে বন্দি রয়েছেন।

ইসলামবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ আগামী মঙ্গলবার (২২ আগস্ট) তোশাখানা মামলার আপিল শুনানি করবে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রধানের আইনি দলের সদস্য উমিয়ার নিয়াজি সাংবাদকিদের জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী ‘ভালো আছেন, যদিও তিনি দাড়ি রেখেছেন।

নিয়াজি জানান, ইমরান খান তাকে বলেছেন, ‘(কারাগারে) সুযোগ-সুবিধা না দেওয়া নিয়ে আমি চিন্তা করি না। আমাকে এক হাজার বছর জেলে রাখলেও কিছু যায় আসে না, তবে আমি এর জন্য প্রস্তুত। কারণ স্বাধীনতার জন্য ত্যাগ স্বীকার করতে হবে।’

ইমরান খানের বিরুদ্ধে সারাদেশে ১৪০টিরও বেশি মামলা হয়েছে। ২০২২ সালের এপ্রিলে তার ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে সন্ত্রাস, সহিংসতা, ধর্ম অবমাননা, দুর্নীতি এবং হত্যার মতো অভিযোগে এসব মামলা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!