1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

আজ দক্ষিণ চট্টগ্রাম-বান্দরবান-কক্সবাজার পরিবহন ধর্মঘট

  • আপডেট টাইম :: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

বান্দরবান : চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক ও আনোয়ারা বাঁশখালী উপ-সড়কে সড়ক দুর্ঘটনা নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবীতে আগামী ১৮ অক্টোবর পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় বান্দরবান-কেরানীহাট-চট্টগ্রাম চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ (ঝন্টু) বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, চট্টগ্রাম দক্ষিণাঞ্চল-কক্সবাজার- টেকনাফ-বান্দরবান জেলা ও আনোয়ারা বাঁশখালীসহ সংশ্লিষ্ট সকল উপজেলায় চলাচলরত বাস মিনিবাস কোচের মালিক ও শ্রমিক চট্টগ্রাম দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদের ডাকে আগামীকাল ১৮ অক্টোবর বুধবার সকাল ৬ টা হতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সংশ্লিষ্ট সড়কে সকল যাত্রীবাহী বাস ও মিনিবাস কোচের মালিক শ্রমিকের পক্ষ থেকে ধর্মঘট আহ্বান করা হয়েছে।

বান্দরবান-কেরানীহাট -চট্টগ্রাম চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ (ঝন্টু) জানান, চট্টগ্রাম-কক্সবাজার, চট্টগ্রাম-বান্দরবানসহ বিভিন্ন সড়কে দুরপাল্লার রুট পারমিটবিহীন অবৈধ গাড়ি অনিয়ন্ত্রিতভাবে চলাচলের কারণে চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের মালিকেরা চরমভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন এবং শ্রমিকেরাও বেকার হয়ে পড়ছে। সড়ক পরিবহন আইন ২০১৮ ধারা ৪০ এর বিধি৩ লঙ্ঘন করে অমিনিবাস (Ominibus Large) এর চেসিস লোকাল গ্যারেজে (Modify) করে ডাবল ডেকার স্লীপার কোচ নামকরণ করেছে। অপ্রশস্ত সড়কে মারাত্মক ঝুঁকি নিয়ে চট্টগ্রাম-কক্সবাজার ও টেকনাফ পর্যন্ত চলাচল করছে। বৃহদাকার ডাবল ডেকার বাস চলাচলের কারণে সড়কে দীর্ঘ যানজট ও সময়ক্ষেপন হচ্ছে। একই সড়ক পরিবহন আইনে ট্রাফিক জরিমানার ক্ষেত্রে ঢাকা ও চট্টগ্রামে চরম বৈষম্য সৃষ্টির বিরুদ্ধেও প্রতিবাদ স্বরুপ এই পরিবহন ধর্মঘট।

তাছাড়া বিভিন্ন সময় গাড়ি রিকুইজিশন, গাড়ি টোকেন করা, কথায় কথায় মামলা দায়ের ও বড় অংকের জরিমানা বন্ধেরও দাবীসহ অবৈধ টুকটুকি, ব্যাটারী রিক্সা, অবৈধ সিএনজি গাড়িসহ সকল অনুনমোদিত গাড়ি বন্ধ এবং দূর্ঘটনার অন্যতম কারণ খোলা ট্রাকে লবণ পরিবহন বন্ধ করার দাবীসহ বিভিন্ন দাবী দাওয়া নিয়ে এই ধর্মঘট বলে জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!