1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

বিলবাওয়ের বিপক্ষে বার্সেলোনার কষ্টার্জিত জয়

  • আপডেট টাইম :: সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩

স্পোর্টস ডেস্ক : আগের ম্যাচে ড্র করে পয়েন্ট খুইয়েছিল বার্সেলোনা। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে তাই জয় ছাড়া কিছু ভাবনায় ছিল না জাভি হার্নান্দেজের দলের। জয় তারা পেয়েছেও, তবে সেটা কষ্টার্জিত। ক্যাম্প ন্যু’তে রোববার বিলবাওকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণে আধিপত্য বজায় রাখে বার্সেলোনা। ম্যাচের চতুর্দশ মিনিটে প্রথম আক্রমণ করে জাভির দল। তবে ফেরমিন লোপেজকে হতাশ করেন বিলবাও গোলরক্ষক উনাই সিমোন। ছয় মিনিট পর জোয়াও ফেলিক্সকেও হতাশ করেন তিনি।

বার্সেলোনার আক্রমণের বিপরীতে ম্যাচের ২১তম মিনিটে পাল্টা আক্রমণ শাণায় বিলবাও। কিন্তু ইনাকি উইলিয়ামসের শট ফাকি দিতে পারেনি মার্ক আন্দ্রে টের স্টেগানকে। একটু পর দানি ভিভিয়ান ও দানি গার্সিয়ার দুটো হেডও ভেস্তে দেন জার্মান গোলরক্ষক।

প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ করে দুই দল। তবে গোলের দেখা পায়নি কেউ। দ্বিতীয়ার্ধেও নিজেদের স্বাভাবিক খেলা খেলে যেতে থাকে বার্সেলোনা। ৫৮তম মিনিটে দুটি সুযোগ হারায় তারা। ফেলিক্সের শট গোলরক্ষক ব্যর্থ করে দিলে ফিরতি বল নিয়ন্ত্রণে নিয়েও গোল করতে পারেননি লোপেজ।

পাঁচ মিনিট পর লামিনে ইয়ামালের নিচু শট আটকান সিমোন। ৭৫তম মিনিটে ক্যানসেলোর জোরাল শট কর্নারের বিনিময়ে ফিরিয়ে আরেকবার দলকে রক্ষা করেন বিলবাও গোলরক্ষক। তবে ৮০তম মিনিটে আর পারলেন না সিমোন।

ফেলিক্সের থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে বিলবাওয়ের জাল লক্ষ্য করে এগিয়ে যাচ্ছিলেন মার্ক গিইউ। বার্সেলোনা ফরোয়ার্ডকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন বিলবাও গোলরক্ষক। বাকি কাজটা ঠাণ্ডা মাথায় সারেন গিইউ। কোনাকুনি শটে জাল খুঁজে নেন স্প্যানিশ তরুণ।

এই জয়ের পরও অবশ্য পয়েন্ট টেবিলে বার্সেলোনার অবস্থানের তেমন কোনো হেরফের হয়নি। ১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে তিনে উঠে এসেছে তারা। সমান ম্যাচে ২৫ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে এগিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ এবং দ্বিতীয় স্থানে রয়েছে জিরোনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!