1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

পাকিস্তানের দারুণ জয়

  • আপডেট টাইম :: শনিবার, ৪ নভেম্বর, ২০২৩

স্পোর্টস ডেস্ক : লক্ষ্য ছিল পাহাড়সম রান। ফখর জামানের ঝড়ো ব্যাটিং আর বাবর আজমের হিসাবি ব্যাটিংয়ে এটা হয়ে গেল মামুলি। বৃষ্টির বাগড়ায় খেলা নেমে আসে টি-টোয়েন্টিতে। কিন্তু বৃষ্টি শেষ পর্যন্ত খেলা মাঠে গড়াতে দেয়নি। বৃষ্টি আইনে ২১ রানে জয় নিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো পাকিস্তান।

ব্যাঙ্গালুরুতে শনিবার (৪ নভেম্বর) টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ৪০১ রান করে নিউ জিল্যান্ড। রান তাড়া করতে নেমে বৃষ্টির বাধার মাঝে পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৯.৩ ওভারে ১৮৪। আবারও বৃষ্টি আসায় সেই লক্ষ্য কাজে আসেনি। শেষ পর্যন্ত ২৫.১ ওভারে ১ উইকেটে ২০০ রান করে পাকিস্তান। বৃষ্টি আইনে ২১ রানে জয় নিশ্চিত করে বাবরের দল।

এর আগে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে বাবর আজমের সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করে শুরু থেকেই চড়াও হন দুই কিউই ওপেনার ডেভন কনওয়ে ও রাচিন রবীন্দ্র। উদ্বোধনী জুটিতেই দুজন যোগ করেন ৬৮ রান। হাসান আলীর বলে ৩৫ করে কনওয়ে ফিরলে দলকে ভাঙে এই জুটি।

কনওয়ের বিদায়ে উইকেটে আসেন অধিনায়ক কেন উইলিয়ামসন। তাকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন রবীন্দ্র। দুজন মিলে মাঠের চারদিকে স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়ে তরতর করে রানের চাকা এগিয়ে নিতে থাকেন। এর মধ্যেই ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন রবীন্দ্র।

দ্বিতীয় উইকেট জুটিতে ১৮০ রান যোগ করেন রবীন্দ্র ও উইলিয়ামসন। সেঞ্চুরির খুব কাছে গিয়ে আউট হন এ ম্যাচে দলে ফেরা উইলিয়ামসন। ইফতিখারকে উড়িয়ে মারতে গিয়ে ৯৫ রানে সাজঘরে ফেরেন কিউই দলপতি। তার বিদায়ের পর ৯৪ বলে ১৫ চার ও ১ ছক্কায় ১০৮ রান করে বিদায় নেন রবীন্দ্রও।

এই দুজনের বিদায়ের পর দুটি ঝড়ো ইনিংসে দলকে তিনশ’র ঘর পার করেন ড্যারিল মিচেল ও মার্ক চাপম্যান। মিচেল ১৮ বলে খেলেন ২৯ রানের ঝড়ো ইনিংস। চাপম্যান স্বভাবজাত খেলায় ৭ চারের মারে ২৭ বলে ৩৯ রান করে আউট হন।

শেষের দিকে ব্যাট হাতে ঝড় তোলেন গ্লেন ফিলিপস। মাত্র ২৫ বলে ৪ চার ও ২ ছক্কায় খেলেন ৪১ রানের ইনিংস। মিডল অর্ডারের পর লেট অর্ডারে মিচেল সান্টেনার ২ ছক্কায় ১৭ বলে ২৬ রান করলে ৫০ ওভার শেষে চারশ রানের চূড়া ছাড়িয়ে যায় নিউ জিল্যান্ড।

পাকিস্তানের হয়ে ১০ ওভারের কোটায় ৬০ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মাদ ওয়াসিম। একটি করে উইকেট পেয়েছেন হাসান আলী, ইফতিখার আহমেদ ও হারিস রউফ। তবে বেধড়ক মার খেয়েছেন মূল পেসার শাহীন আফ্রিদি। ১০ ওভারে ৯০ রান দিয়েই উইকেট শূন্য ছিলেন এই পেসার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!