1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

কেইনের হ্যাটট্রিকে বায়ার্নের বড় জয়, গোলের রেকর্ড

  • আপডেট টাইম :: রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগ ছেড়ে জার্মান বুন্দেসলিগায় এসে হ্যারি কেইন কতটা মানিয়ে নিতে পারবেন, সেটা ছিল একটা বড় প্রশ্ন। এ নিয়ে বিস্তর আলোচনা হলেও সব উড়িয়ে দিয়ে নিজের গতিতে চলছেন কেইন। এবার তার হ্যাটট্রিকে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ।

শনিবার (৪ নভেম্বর) প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় বায়ার্ন। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জার্মান জায়ান্টরা। বায়ার্নকে এগিয়ে নেন ফরাসি ডিফেন্ডার দায়দ উপামেকানো। এর সাত মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন কেইন।

প্রথমার্ধে আর গোল পায়নি কোনো দল। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই চিরচেনা রূপে ধরা দেন কেইন। ৭২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ইংলিশ তারকা। পরে যোগ করা সময়ে আরও এক গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন ৩০ বছর বয়সী এই স্ট্রাইকার।

এ নিয়ে বুন্দেসলিগায় দুটি হ্যাটট্রিক করলেন কেইন। আগের ম্যাচে ঘরের মাঠে ডার্মস্টাডের বিপক্ষে দলের ৮-০ গোলের জয়ের ম্যাচেও হ্যাটট্রিক করেছিলেন। সব মিলিয়ে আসরে ১০ ম্যাচে তার হ্যাটট্রিক হলো তিনটি, আর গোল হলো ১৫টি।

হ্যাটট্রিক করে একটি রেকর্ড গড়েছেন কেইন। বুন্দেসলিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে নিজের প্রথম ১০ ম্যাচে ১৫ গোল করলেন তিনি। এর আগে ১০ ম্যাচে সর্বোচ্চ গোল করার রেকর্ডটি ছিল সাবেক জার্মান তারকা ক্লাউস ফিসচারের। ১৯৬৩-৬৪ মৌসুমে শালকের হয়ে প্রথম ১০ ম্যাচে ১৩ গোল করেছিলেন তিনি।

এই জয়ে ১০ ম্যাচে ৮ জয় ও ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুইয়ে আছে বায়ার্ন। সমান ম্যাচে তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে বেয়ার লেভারকুজেন। সমান ২১ পয়েন্ট করে নিয়ে স্টুটগার্ট তিনে, বরুসিয়া চারে আছে। স্টুটগার্ট একটি ম্যাচ কম খেলায় এগিয়ে রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!