1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার ৭ ক্রিকেটারের ডাবল ধামাকা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ জয় নিঃসন্দেহে দারুণ কিছু। স্মৃতির পাতা সমৃদ্ধ করে ইতিহাসের পাতায় জায়গা করে নেওয়া যায় বিশ্বকাপ জিতে। এবার যেমনটা নিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তবে এই দলের সাতজনের জন্য অবশ্য ২০২৩ বিশ্বকাপটা ডাবল ধামাকার। তারা এর আগে ২০১৫ বিশ্বকাপও জিতেছিলেন।

তারা হলেন- প্যাট কামিন্স, জশ হ্যাজলেউড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

এই সাত অজি ক্রিকেটার ২০১৫ বিশ্বকাপেও ছিলেন। ফাইনালে খেলেছিলেন হ্যাজলেউড, স্টার্ক, ম্যাক্সওয়েল, ওয়ার্নার ও স্মিথ। এবারও এই পাঁচজন ছিলেন ফাইনালের সেরা একাদশে। তারা মাঠে লড়াই করে দুই-দুইবার বিশ্বকাপের শিরোপা জিতেছেন।

২০১৫ বিশ্বকাপে বল হাতে স্টার্ক ২ উইকেট ও ম্যাক্সওয়েল ১ উইকেট নিয়েছিলেন। হ্যাজলেউড ৮ ওভার বল করে ২ মেডেনসহ ৩০ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। ব্যাট হাতে ওয়ার্নার ৪৫ রান করেছিলেন। আর স্মিথ অপরাজিত ৫৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন।

এবার স্টার্ক নিয়েছেন ৩ উইকেট। হ্যাজলেউড নিয়েছেন ২টি। ম্যাক্সওয়েল ১টি। ব্যাট হাতে অবশ্য সুবিধা করতে পারেননি ওয়ার্নার ও স্মিথ। ওয়ার্নার ৭ ও স্মিথ ৪ রান করে আউট হন। ম্যাক্সওয়েল ২ রানে অপরাজিত থেকে দলকে চ্যাম্পিয়ন করে মাঠ ছাড়েন।

ম্যাচ শেষে হ্যাজলেউড অবশ্য ২০১৫ বিশ্বকাপের চেয়ে এবারের বিশ্বকাপকে এগিয়ে রাখেন, ‘আমি মনে করি এটি ২০১৫ সালের চেয়েও বড়। সেবার আমরা ঘরের মাঠে আমাদের সমর্থকদের সামনে জিতেছি। কিন্তু এবার গত কয়েক মাসে আমরা যে চ্যালেঞ্জের মধ্য দিয়ে গিয়েছি; বিশেষ করে এখানে আসা এবং ভারতের বিপক্ষে তাদের কন্ডিশনে খেলা, যেটা বেশ স্পেশাল একটা দল। আবার এমন দিনে জেতাটাও বিশাল কিছু। এত বিশাল দর্শক, তাদের সামনে জেতাটা বিশেষ কিছু।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!