1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

হালান্ডের রেকর্ডের দিনে ম্যানসিটি-লিভারপুলের পয়েন্ট ভাগাভাগি

  • আপডেট টাইম :: রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দুই দলের লড়াই। উত্তাপটা মাঠের বাইরে টের পাওয়া গেলেও মাঠের লড়াই শেষ হয়েছে পয়েন্ট ভাগাভাগিতে। ম্যানচেস্টার সিটির তারকা আরলিং হালান্ডের দ্রুততম পঞ্চাশ গোলের রেকর্ডের দিনে ১-১ গোলের সমতায় শেষ হয়েছে ম্যানসিটি-লিভারপুল দ্বৈরথ।

শনিবার (২৫ নভেম্বর) ম্যানসিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই ভুল করে বসেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বেকার। ব্রাজিলিয়ান গোলরক্ষক বল তুলে দিয়েছিলেন ফিল ফোডেনের পায়ে। কিন্তু গোল করতে পারেননি ফোডেন। এই যাত্রায় দলকে রক্ষা করেন ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠা ম‍্যাচে ২৭তম মিনিটে এগিয়ে যায় সিটি। নাথান আকের কাছ থেকে বল পেয়ে ঠাণ্ডা মাথায় বাকি কাজ সারেন হালান্ড। এই গোলের মধ্যে দিয়ে প্রিমিয়ার লিগে দ্রুততম সময়ে গোলের ‘হাফ-সেঞ্চুরি’ করলেন হালান্ড। ৫০ গোল করতে তার লেগেছে ৪৮ ম্যাচ। এর আগের রেকর্ডটি ছিল অ‍্যান্ডি কোলের, তার লেগেছিল ৬৫ ম‍্যাচ।

পিছিয়ে পড়ার পরও অবশ্য সমানে আক্রমণ করে যেতে থাকে লিভারপুল। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে গিয়েই বারবার খেই হারিয়ে ফেলতে থাকে জার্গেন ক্লপের শিষ্যরা। তাতে প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় পেপ গার্দিওলার দল।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে ভালো একটি সুযোগ মিস করেন জুলিয়ান আলভারেজ। বিপজ্জনক জায়গায় বল পেয়েও নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় বাঁ পায়ের শট লক্ষ‍্যে রাখতে পারেননি আর্জেন্টাইন স্ট্রাইকার। দুই মিনিট পর হালান্ডের দারুণ একটি ভলিও যায় ক্রসবারের ওপর দিয়ে।

৬৮তম মিনিটে গোল পেয়েই গিয়েছিল সিটি। তবে আলভারেজের কর্নার থেকে লিভারপুলের জালে রুবেন দিয়াজ বল পাঠালেও গোল হয়নি ম্যানুয়েল আকেঞ্জির জন্য।  বল নিয়ন্ত্রণে নেওয়ার জন‍্য লাফ দেওয়া লিভারপুল গোলরক্ষক আলিসনকে ধাক্কা মেরে ফেলে দেন আকেঞ্জি।

সিটির এই পাল্টা আক্রমণের জবাবে ম্যাচের ৮০তম মিনিটে সমতায় ফেরায় লিভারপুল। সালাহর কাছ থেকে বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন ট্রেন্ট অ‍্যালেকজান্ডার-আর্নল্ড। ঝাঁপ দিলেও বলের নাগাল পাননি সিটির প্রহরী এডারসন। শেষ দিকে লড়াই হলেও আর গোল হয়নি। ফলে ১-১ ব্যবধানের ড্রতেই শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ের ফলে ১৩ ম‍্যাচে ৯ জয় ও দ্বিতীয় ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে সিটি। সমান ম‍্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে লিভারপুল। দুই দলকেই টপকে যাওয়ার সুযোগ আছে আর্সেনালের সামনে। ১২ ম‍্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আপাতত তিন নম্বরে আছে তারা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!