1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

আরব আমিরাতের টি-টোয়েন্টি লিগে আফগান ক্রিকেটার নিষিদ্ধ

  • আপডেট টাইম :: বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

স্পোর্টস ডেস্ক : চুক্তি লঙ্ঘন করার অভিযোগে আরব আমিরাতের আইএলটি২০ লিগে নিষিদ্ধ হলেন আফগানিস্তানের ক্রিকেটার নুর আহমেদ। শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তি ভঙ্গ করার অভিযোগে তাকে এক বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে ফ্র্যাঞ্চাইজির আয়োজকরা।

২০২৩ সালের আইএলটি২০ এর প্রথম মৌসুমে খেলতে শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন নুর। পরে তার সঙ্গে এক বছরের চুক্তি বাড়ানোর প্রস্তাব দেয় ফ্র্যাঞ্চাইজিটি। সেই রিটেনশন (খেলোয়াড় রেখে দেওয়া) নোটিশে স্বাক্ষর না করেননি নুর।

আরব আমিরাতের লিগের বদলে তিনি দক্ষিণ আফ্রিকার এসএ২০ তে চলে যান নুর। সেখানে দুর্বান সুপার জায়ান্টের হয়ে খেলেন এই আফগান পেসার। এই কারণেই মূলত নুরকে নিষেধাজ্ঞা দেয় আয়োজকরা।

আইএলটি২০ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, ১৯ বছর বয়সী নুরকে দ্বিতীয় মৌসুমের আগে ‘খেলোয়াড় চুক্তির শর্তাবলী অনুসারে একই নিয়ম ও শর্তাবলীতে’ রিটেনশনের নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু সে তাতে স্বাক্ষর করতে অস্বীকার করে। পরে ওয়ারিয়র্স সরাসরি আয়োজকদের সঙ্গে যোগাযোগ করে এবং বিষয়টি মিমাংসা করতে তাদের হস্তক্ষেপ চায়।

বিষয়টি নিয়ে আলোচনা করে নুরকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

এর আগে গত বছরের ডিসেম্বরে একই কারণে আরেক আফগান ক্রিকেটার নাভিন উল হককেও নিষিদ্ধ করেছিল আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজিটি। তার নিষেধাজ্ঞাটি ছিল ২০ মাসের। যে কারণে ২০২৪ সালের আসরে খেলতে পারেননি নাভিন। এছাড়া আগামী ২০২৫ সালের আসরে আইএলটি২০ তে খেলতে পারবেন না এই আফগান পেসার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!