1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

শ্রীবরদীতে খাদ্যসহায়তার জন্য নারী গ্রাম পুলিশের অনুদান

  • আপডেট টাইম :: বুধবার, ৬ মে, ২০২০

শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদীতে হনুফা বেগম নামে একজন দরিদ্র নারী গ্রাম পুলিশ চলমান লকডাউনের কারণে অসহায়, দুঃস্থ ও কর্মহীনদের খাদ্য সহায়তার জন্য তাঁর দুই মাসের বেতনের ১৩ হাজার টাকা দান করেছেন। গতকাল ৪ মে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তারের হাতে এ টাকা তুলে দেন তিনি। হনুফা উপজেলার রাণীশিমুল ইউনিয়নের বিলভরট গ্রামের মৃত হানিফ উদ্দিনের মেয়ে। তিনি অবিবাহিতা।
হনুফা বেগমর বক্তব্য সূত্রে জানা যায়, ১৯৯৬ সালে তাঁর বাবা হানিফ উদ্দিন মারা যান। তিনি (হনুফা) অন্যের বাড়িতে কাজ করে ও দারিদ্রতার সঙ্গে লড়াই করে পড়ালেখা করেছেন। তিনি ইংরেজি বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন। এরপর চাকরির জন্য বিভিন্নস্থানে চেষ্টা করেও ব্যর্থ হন। ২০১৮ সালের ১ ডিসেম্বর নারী গ্রাম পুলিশে যোগ দেন। গ্রাম পুলিশে চাকরির পাশাপাশি যুব উন্নয়ন ও মহিলা বিষয়ক কার্যালয়ে সেলাই প্রশিক্ষক হিসেবে খ-কালিন কাজ করেন। এখান থেকে সামান্য কিছু সম্মানী পান। শিক্ষা ও চাকরিতে সফল নারী হিসেবে ২০১৯ সালে উপজেলা পর্যায়ে জয়িতার সম্মাননা পান তিনি।
হনুফা বলেন, দারিদ্রতার কষ্ট তিনি বোঝেন। তাই কর্মহীন মানুষের খাদ্য সহায়তা প্রদানের জন্য তাঁর বেতনের ১৩ হাজার টাকা তিনি ইউএনও সাহেবের হাতে তুলে দিয়েছেন। এ টাকা দিয়ে কিছু মানুষ হলেও খেয়ে বেঁচে থাকতে পারবে।
ইউএনও নিলুফা আক্তার বলেন, করোনা ভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীনতায় ভুগছেন। আজকে একজন দরিদ্র নারী গ্রাম পুলিশ হনুফা তাঁর বেতনের টাকা স্বেচ্ছায় দান করেছেন। এ কাজের জন্য তাঁকে অনেক ধন্যবাদ। এটি অসহায় মানুষের প্রতি মানবিকতার প্রকৃষ্ট উদাহরণ।
– ফরিদ আহম্মেদ রুবেল

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com