1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

শরণখোলায় ৩টি ইটের ভাটায় অভিযান, জরিমানা

  • আপডেট টাইম :: বুধবার, ২০ মার্চ, ২০২৪

নইন আবু নাঈম তালুকদার, শরণখোলা ( বাগেরহাট): বাগেরহাটের শরণখোলায় পরিবেশ নষ্ট করে ইটের ভাটা তৈরি করার অভিযোগে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে একলক্ষ আশি হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম।

১৮ মার্চ বিকাল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত উপজেলার ধানসাগর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনটি ইটের ভাটা ধ্বংস করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার বিভিন্ন এলাকায় পরিবেশ বিনষ্ট করে একশ্রেণীর লোকেরা ইটের ভাটা তৈরি করে পরিবেশ নষ্ট করছে- এমন অভিযোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম উপজেলার ধানসাগর ইউনিয়নের নলবুনিয়া এলাকার নান্না মিয়া আকনের পুত্র সৈকত আকনের ইটের ভাটায় অভিযান চালিয়ে ১লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া কালীবাড়ী এলাকার মৃত আজিজ হাওলাদারের পুত্র জাহাঙ্গীরের ইটের ভাটায় ৫০হাজার ও ধানসাগর গ্রামের মকবুল খানের পুত্র আবুল কালাম খান এর ইটের ভাটায় ৩০ হাজার টাকা জরিমানা করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরণখোলার ফায়ার সার্ভিসের সহযোগিতায় ওই সকল ইটের ভাটা ধ্বংস করে দেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুল ইসলাম বলেন, ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৫(১) এর অপরাধে ১৫ ধারা মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে এ অর্থদন্ড প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!