1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

শ্রীবরদীর গড়গড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম :: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
শ্রীবরদী (শেরপুর) : শেরপুরের শ্রীবরদী উপজেলার গড়গড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের অনিয়ম, স্বেচ্ছাচারিত, বিদ্যালয়ে অনুপস্থিতি ও পাঠদানে অনিহার কারণে বেহার অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ উঠেছে। বিদ্যালয়টির শিক্ষকরা সময় মত বিদ্যালয়ে আসা যাওয়া না করায় বিদ্যালয় বিমুখী হয়ে পড়েছেন শিক্ষার্থীরা। ফলে দিন দিন কমেই চলেছে বিদ্যালয়ের শিক্ষার্থীর সংখ্যা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ৫ম শ্রেণিতে ৩জন, ৩য় শ্রেণিতে ২জন শিক্ষার্থী ক্লাসরুমে রয়েছে। ছয়জন শিক্ষকের মধ্যে শিক্ষক শামছুন্নাহার, ঝর্ণা আক্তার বিদ্যালয়ের অফিস কক্ষে বসে আছেন। সাংবাদিকের উপস্থিতি দেখে তড়িঘড়ি করে অফিস কক্ষ থেকে বেরিয়ে আসেন তাঁরা।
শিক্ষক শামছুন্নাহার জানান, বিদ্যালয়ে ৬জন শিক্ষক রয়েছেন, আজ ২জন বিদ্যালয়ে আছি। প্রধান শিক্ষক আব্দুর রহমান প্রশিক্ষণে, শিক্ষক রুমা আক্তার মিটিং এ আছে, শিক্ষক তাসলিমা আক্তার আজ বিদ্যালয়ে আসেননি, শিক্ষক খোরশেদা কিছুদিনের মধ্যেই অবসরে যাবেন তাই বিদ্যালয়ে আসেন না।
বিদ্যালয়ে শিক্ষার্থী কম থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আজ বিদ্যালয়ে শিক্ষার্থী কম, অন্যান্য দিন বেশি থাকে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, নাম মাত্র পড়াশোনা হয় এই বিদ্যালয়টিতে। প্রতিদিন সকাল ১০-১১টায় বিদ্যালয়টি খোলা হয় ২-৩টার মধ্যেই বন্ধ করা হয়। প্রায়ই সময়ে অনেক শিক্ষক অনুপস্থিত থাকেন। আমরা কিছু বললে আমাদের সাথে খারাপ আচরণ করে। পড়াশোনা না হওয়ায় এলাকার অভিভাবকরা এ বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি করেন না। তাই বিদ্যালয়ে ছাত্রছাত্রী কম।
এ বিষয়ে সহকারী শিক্ষা অফিসার (এটিও) মো. গোলাম মোস্তুফা বলেন, বিদ্যালয়টির একজন শিক্ষক প্রশিক্ষণে, একজন মিটিং এ আছেন। বাকী দুই জন শিক্ষক কর্তৃপক্ষের বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত আছেন বলে শুনেছি। যারা কর্তৃপক্ষের বিনা অনুমতিতে বিদ্যালয়ে অনুপস্থিত আছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!