1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

কলাপাড়ায় দুঃস্থ জেলেদের বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বিতরণ নিয়ে প্রতিকূলতা

  • আপডেট টাইম :: বুধবার, ৬ মে, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ার মহিপুর সদর ইউনিয়নের ১ হাজার ১০০ প্রান্তিক জেলের ৮৮ মেট্রিকটন ভিজিএফ’র চাল বিতরণ নিয়ে দেখা দিয়েছে নানা প্রতিকূলতা।
দেশের মৎস্য সম্পদ ইলিশ রক্ষায় জাটকা আহরণ নিষিদ্ধ সময়ে তালিকাভুক্ত প্রান্তিক জেলেদের পরিবার প্রতি ৪০ কেজি হারে এপ্রিল-মে দুই মাস খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। কলাপাড়ার দু’টি পৌরসভা ও ১২ইউনিয়নে ফেব্রুয়ারী-মার্চ মাসে ভিজিএফ’র চাল পায়নি এমন প্রান্তিক জেলেদের নামের তালিকা তৈরি করে তা জমা দিতে বলা হয়েছে। এরপর মৎস্য বিভাগের বিভাজন অনুযায়ী বরাদ্দকৃত চাল উত্তোলন করে তদারকি কর্মকর্তার উপস্থিতিতে জেলেদের মাঝে বিতরণের জন্য বলা হয়। চাল বিতরণে শতভাগ স্বচ্ছতার পরিকল্পনা অনুসৃত হওয়ায় এবং চাল পরিবহনের জন্য আলাদা খরচের কোন বরাদ্দ না থাকায় চাল বিতরণ নিয়ে জনপ্রতিনিধিদের মধ্যে অনাগ্রহ দেখা দিয়েছে।
মহিপুর ইউপি চেয়ারম্যান আ: ছালাম আকন অসুস্থতার জন্য চিকিৎসা নিতে পরিষদে সভা ডেকে রেজুলেশন করে প্যানেল চেয়ারম্যানকে বিতরণের দায়িত্ব দিয়ে ওই রেজুলেশনের কপি ইউএনও কার্যালয়ে পৌঁছে দেন। চেয়ারম্যান আ: ছালাম আকন বলেন, আমি অসুস্থ। চিকিৎসার জন্য বরিশালে আছি। পরিষদে রেজুলেশন করে প্যানেল চেয়ারম্যানকে দায়িত্ব অর্পণ করে তা ইউএনও কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে।
কলাপাড়া খাদ্যগুদামের সহকারী উপ-খাদ্য পরিদর্শক মো: জাকির হোসেন বলেন, কলাপাড়া পৌরসভা, কুয়াকাটা পৌরসভা, টিয়াখালী, মিঠাগঞ্জ ও বালিয়াতলি ইউনিয়ন পরিষদ ভিজিএফ’র এপ্রিল-মে’২০২০ বরাদ্দের চাল গ্রহণ করেছে। অন্যরা এখনও গ্রহণ করেনি।
ইউএনও আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক বলেন, মহিপুর ইউপি চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্যানেল চেয়ারম্যানকে চাল গ্রহণ করে বিতরণের জন্য বলার পর তিনি অপরগতা প্রকাশ করেছেন। এছাড়া চেয়ারম্যানের ছুটি সংক্রান্ত রেজুলেশন পাওয়া গেলেও তারা অবগত নন বলায় চেয়ারম্যানকে চাল বিতরণের পদক্ষেপ গ্রহণের জন্য বলা হয়েছে। বিষয়টি জেলা প্রশাসক মহোদয়কে অবগত করা হয়েছে। তবে সংকট উত্তরণে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com