1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

নেপালের দিপেন্দ্রর এক ওভারে ৬ ছক্কার রেকর্ড

  • আপডেট টাইম :: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ৬ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন নেপালের দিপেন্দ্র সিং আইরি। যুবরাজ সিং এবং কাইরন পোলার্ডের পর ৬ বলে ৬ ছক্কা হাঁকানোর অনন্য রেকর্ডবুকে নিচের নাম তুললেন দিপেন্দ্র।

শনিবার এসিসির মেন্স প্রিমিয়ার কাপ ক্রিকেটে এমন ঘটনা ঘটেছে। ওমানের আল এমিরেট ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক দলের বোলার কামরান খানকে স্রেফ এলোমেলো করে দেন দিপেন্দ্র।

ইনিংসের ২০তম ওভারে আসে সেই মাহেন্দ্রক্ষণ। ব্যাটিংয়ে তখন দিপেন্দ্র, বোলিংয়ে কামরান। ৩৫ বছর বয়সী কামরানের এই ম্যাচে বোলিংয়ের পরিকল্পনা ছিল না। ওমানের পেসার আমির ফারুক নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বল করার পর মাঠ ছেড়ে উঠে যান। তার ওভার শেষ করার জন্য ১৮তম ওভারে মিডিয়াম পেসার কামরান বোলিংয়ে আসেন। এর আগে ৩৩ টি-টোয়েন্টিতে মাত্র ২ ইনিংসে বোলিং করেছেন। ব্যাটিংটাই তার আসল কাজ।

বোলিংয়ে এসে কামরান ৪ বলে ৬ রান দেওয়ায় অধিনায়ক আত্মবিশ্বাস পেয়ে যান। তাইতো ইনিংসের শেষ ওভার করতে তার হাতেই তুলে দেন বল। কিন্তু ওখানেই সব ওলটপালট। ১৫ বলে ২৮ রান তুলে দিপেন্দ্র তখন মারমুখী ভূমিকায়। নেপালের রান ৭ উইকেটে ১৭৪।

শেষ ওভারে স্কোরবোর্ডের চিত্র পাল্টে যায়। ৩৬ রান যোগ হওয়ায় স্কোর একলাফে পৌঁছে যায় ২১০-এ। ২১ বলে ৭ ছয় ও ৩ চারে দিপেন্দ্রর রান ৬৪।

যুবরাজ সিং ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ডারবানে স্টুয়ার্ট ব্রডের বিপক্ষে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেটাই ছিল প্রথম ঘটনা। ২০২১ সালে শ্রীলঙ্কার আকিলা ধনাঞ্জয়াকে ৬ বলে ৬ ছক্কা উড়ান কাইরন পোলার্ড। এবার দিপেন্দ্র একই কীর্তি গড়লেন।

এর আগে দিপেন্দ্র টানা ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছিলেন। ২০২৩ সালে এশিয়ান গেমসে মোঙ্গলিয়ার বিপক্ষে নিজের খেলা প্রথম ৬ বলে ৬ ছক্কা পান। কিন্তু দুই ওভারে ৬ বল মোকাবেলা করায় সেদিন রেকর্ডটা নিজের করা হয়নি তার।

সেদিন মাত্র ৯ বলে ফিফটি করেছিলেন দিপেন্দ্র যা টি-টোয়েন্টি ইতিহাসে দ্রুততম। পেছনে ফেলেছিলেন যুবরাজ সিং, ক্রিস গেইল ও হযরতউল্লাহ জাযাইয়ের রেকর্ড। প্রত্যেকেই তারা ১২ বলে টি-টোয়েন্টিতে ফিফটি পেয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!