1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

নান্দাইলে খুন করে উল্লাস খুনিদের, লাশ আনার জন্য পরিবারকে বার্তা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
ময়মনসিংহ: এলাকার প্রতিবাদী এক যুবককে কুপিয়ে হত্যা করেছে একদল চিহ্নিত সন্ত্রাসী। কোপানো শেষ হলে মৃত্যু নিশ্চিত ভেবে ধান ক্ষেতে ফেলে রেখে যায় খুনিরা। পরে লাশ নিতে পরিবারের কাছে বার্তাও পাঠায়। গত রবিবার গভীর রাতে এ ঘটনা ঘটে ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতি ইউনিয়নের বনাটি গাঙাইলপাড়া নামক স্থানে।

এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। ঘটনার পর ক্ষিপ্ত লোকজন অভিযুক্তদের বাড়িঘরে হামলা চালিয়েছে। পরিস্থিতি মোকাবেলায় গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয় সুত্র জানায়, ওই গ্রামের কৃষক আবুল হাসেমের দুই ছেলে।এক ছেলে সৌদি আরবে থাকলেও আরেক ছেলে রানা মিয়া (২৫) বাড়িতে থেকে ব্যবসা বানিজ্য করে। সামাজিকভাবে রয়েছে তাঁর ব্যাপক গ্রহনযোগ্যতা। এলাকায় অন্যায় অপরাধ ঘটলে প্রতিবাদে মুখর থাকেন রানা মিয়া। কিন্তু রানার এইসব প্রতিবাদ মানতে নারাজ সোলেমান ভুইয়া (৬৫) নামে এক প্রতিবেশী।

তিনি রানাকে প্রতিহত করতে গড়ে তুলেন নিজস্ব বাহিনী। এ অবস্থায় রানার পক্ষও নেয় রাজন মিয়া (৩০) সহ বেশ কয়েকজন যুবক। এলাকার লোকজন জানায়, সোলেমান পক্ষের খায়রুল, সাগর, হান্নান, বকুল, বাবলু, সাইফুল, তরিকুল, হামিম, ভুলু ও গোলাপসহ ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল গত প্রায় ৪ বছর আগে একটি ঘটনা নিয়ে রাজন গ্রুপের সাথে বিরোধে জড়ায়। ওই সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটলেও মিটমাট করে দেয় সমাজের লোকজন। এরপরে আর দুই গ্রুপের মধ্যে প্রকাশ্যে কোনো বিবাদ না থাকলেও রানার প্রতিবাদী কর্মকান্ডকে কোনোভাবে মেনে নিতে পারেনি সোলেমান ভুইয়ার দল।
জানা যায়, রানার বাবা একজন সহজ সরল মানুষ। মা জীবিকার তাগিদে ঢাকায় গিয়ে গৃহপরিচারিকার কাজ করেন। বাবা, দাদি ও ছোট বোন চম্পাকে নিয়ে বাড়িতে বসবাস করেন রানা।
চম্পা জানান, গত রবিবার রাত নয়টার দিকে ভাই রানা রাতের খাবার খেয়ে প্রচন্ড গরমের জন্য বাড়ির পিছনে একটি পুকুর পাড়ে গিয়ে বসেন। এর মধ্যে দীর্ঘ সময় পার হলেও ভাই ঘরে ফিরে না আসায় ঘর থেকে বের হয়ে খোঁজ নিলে জানতে পারেন পাশের একটি দোকানের সামনে এসে কয়েকজন উল্লাস করে জানিয়ে যায় রানাকে শেষ করে রাখা হয়েছে। পারলে যেন পরিবারের লোকজন লাশ নিয়ে আসে। এ খবর পেয়ে বাড়ির অদূরে একটি ধান ক্ষেতে গিয়ে দেখতে পান রানা রক্তাক্ত অবস্থায় কাতরাচ্ছে। শরীরের বিভিন্ন জায়গায় কোপানোর চিহ্ন। চম্পা জানান, ওই সময় রানার জ্ঞান থাকা অবস্থায় বেশ কয়েকজনের নাম বলেন। ওই সময় রানার জবানবন্দি উপস্থিত অনেকেই মোবাইলফোনে ধারন করে রাখে। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রানাকে মৃত ঘোষনা করেন। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ঘটনায় জড়িত সন্দেহে ও রানার দেয়া জবানবন্দির কথায় এলাকার ভুলু, হামিম ও বকুলকে আটক করে। জানা যায়, তারা তিনজন সোলেমান ভুইয়ার দলের লোক।

এদিকে রানার মৃত্যুর খবর পেয়ে রবিবার শেষ রাতে ও গতকাল সোমবার সকালে এলাকার উত্তেজিত লোকজন অভিযুক্তদের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ক্ষতিগ্রস্থ করে।

এ বিষয়ে নান্দাইল থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. আব্দুল মজিদ জানান, ঘটনার পর থেকে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। অন্য অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা সহ আইনগত ব্যবস্থার প্রক্রিয়া চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!