1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

রুমায় কেএনএফ বিরুদ্ধে সাধারণ বম জনগোষ্ঠীর মানববন্ধন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

বান্দরবান : বান্দরবানে সম্প্রতি রুমা ও থানচি দুই উপজেলার ব্যাংক ডাকাতির ও অস্ত্র লুটের ঘটনায় কেএনএফ বিরুদ্ধে তিব্র নিন্দা জানিয়ে রুমায় মানববন্ধন করেছেন বম সম্প্রদায়ে জনগোষ্ঠীরা।

বুধবার (২২মে) সকালে রুমা বাজারে হরি মন্দিরে সামনে ‘সাধারণ বম জনগোষ্ঠী’ ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। হাতে ফেস্টুন ও ব্যানার নিয়ে মাবনবন্ধনে অংশ নেন নারী-পুরুষ, শিক্ষার্থী ও শিশুসহ শতাধিক। এসময় বেথেল পাড়া সাবেক ইউপি সদস্য লাললুং থাং বম, ধর্মীয় পাজক রেভা: পেকলিয়ান বম, নারী নেতা জিং ঠুয়াই বম, শিক্ষার্থী এসথার বমসহ আরো অনেকে বক্তব্যে রাখেন।

বক্তারা বলেন, দিনদিন কেএনএফ সন্ত্রাসীদের অপরাধমূলক কার্যকলাপের কারণে সাধারণ বম জনগোষ্ঠীরা বিভিন্ন সমস্যা সম্মুখীন হচ্ছে। সাধারণ বম জনগোষ্ঠীরা এখন ভয়ে নিজ বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হচ্ছে। তাই যারা পাহাড়ে অশান্তি কাজে লিপ্ত ও দেশবিরোধী তাদেরকে আইনে আওতায় এনে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তিনি আরও বলেন, সরকারি এই অস্ত্রগুলি ফেরত দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসুন। বম নিরীহ জাতিগোষ্ঠী যাতে স্বাভাবিকভাবে জীবনযাপন করতে পারে সরকার প্রতি অনুরোধ জানায় তারা।

উল্লেখ্য, গত চলতি বছরে ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপক অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে। ব্যাংক ব্যবস্থাপক উদ্ধার হলেও লুট হওয়া অস্ত্র ও টাকা দেড় মাসেও উদ্ধার করা যায়নি। সশস্ত্র সংগঠন কেএনএফ এ ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিচ্ছেন সেনাবাহিনী, বিজিবি, র্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!