1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

কোটা আন্দোলনের সমন্বয়ককে হলছাড়া করার চেষ্টা, রুখে দিল শিক্ষার্থীরা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
ঢাকা: চলমান কোটাবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলমকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে বের করে দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। সারজিস ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাণিবিদ্যা বিভাগ ও অমর একুশে হলের আবাসিক শিক্ষার্থী।

বৃহস্পতিবার (৪ জুলাই) মধ্যরাতে এমন খবরে হলের সামনে আন্দোলন করেন শিক্ষার্থীরা। সেখানে তারা কোটাবিরোধী বিক্ষোভের সমর্থনে স্লোগান দিতে থাকেন।

সারজিসের দাবি, কোটাবিরোধী বিক্ষোভে নেতৃত্ব দেওয়ায় তাকে অমর একুশে হল শাখা ছাত্রলীগের কমিটির নেতারা হল থেকে বের করে দেওয়ার সিদ্ধান্ত নেন।

পরে রাত ১টার দিকে পরবর্তী সময়ে সারজিসকে কক্ষে পৌঁছে দেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ইশতিয়াক এম সৈয়দ।

সারজিস আলম সাংবাদিকদের বলেন, ‘হল ছাত্রলীগের একাধিক পদপ্রত্যাশী নেতা হল থেকে বের করে দেওয়ার জন্য ছাত্রলীগের শীর্ষ একজন নেতার নির্দেশ রয়েছে বলে জানায়। বিষয়টি জানাজানি হলে সাধারণ শিক্ষার্থীরা হলগেটে জড়ো হতে থাকে।

এদিকে ছাত্রলীগের হাইকমান্ডের সঙ্গেও আমার কথা হয়। তারা জানিয়েছেন, আমাকে যারা বলেছে, তাদের সঙ্গে হাইকমান্ডের কোনো কথাই হয়নি। আমাকে বের করতে পারলে সেটা দেখাতে পারবে পদ পাওয়ার জন্য। তারা এটা স্বীকার করেছে, পরবর্তী সময়ে মাফও চেয়েছে।’

তবে ছাত্রলীগ কাউকে হল থেকে বের হওয়ার বা বের করে দেওয়ার নির্দেশ দেয়নি বলে দাবি করেছেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেন, ‘হলে কে থাকবে, কে থাকবে না সেটা হল কর্তৃপক্ষ ঠিক করে।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!