1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

ভেনিজুুয়েলাকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনাকে পেল কানাডা

  • আপডেট টাইম :: শনিবার, ৬ জুলাই, ২০২৪
স্পোর্টস ডেস্ক : টাইব্রেকারে ভেনিজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে কানাডা। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে ১-১ গোলে খেলা ড্র থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলে জিতে নেয় কানাডা। সেমিফাইনালে কানাডার প্রতিপক্ষ আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রের টেক্সাসে শনিবার (৬ জুলাই) নির্ধারিত সময়ে খেলা ড্র হওয়ায় খেলা গড়িয়েছে টাইব্রেকারে। প্রথম পাঁচটি পেনাল্টিতে দুই দলই সমান তিনটি করে জালে জড়ায় এবং দুটি মিস করে। ষষ্ঠ পেনাল্টিটা ভেনিজুয়েলা মিস করলেও জালে বল জড়াতে ভুল করেনি কানাডা। আর তাতে নিশ্চিত হয়ে যায় তাদের সেমিফাইনাল।

ম্যাচের শুরু থেকেই দুই দলই আক্রমণ ও প্রতি-আক্রমণে জমিয়ে তোলে ম্যাচ। অবশ্য ভেনিজুয়েলার দাপটই দেখা যায় বেশি। কিন্তু ১৩ মিনিটে গোল করে এগিয়ে যায় কানাডা। নাশভিলের  ফরোয়ার্ড শাফেলবার্গের গোলে লিড নেয় তারা।

সুযোগও তৈরি করেছিল ভেনিজুয়েলাও। যদিও শেষ পর্যন্ত সমতায় ফেরাতে পারেননি। আক্রমণ ও প্রতি-আক্রমণের ধারায়ই শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর দুই দলই চেষ্টা করেছিল গোল করার। ৬৪ মিনিটে রনডন সমতায় ফেরান ভেনিজুয়েলাকে।

৩৫ গজ দূর থেকেই শট নিয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান এই স্ট্রাইকার। ম্যাচে সমতা আসার পর দুই দলের সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কিন্তু নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো দল গোল না পাওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখান থেকে বাজিমাত করে  প্রথমবারের মতো খেলতে এসে সেমিতে উঠে যায় কানাডা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com