1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

গাজার শিশুদের ২৩ কোটি টাকা সহায়তা ‘ব্রিজারটন’ অভিনেত্রীর

  • আপডেট টাইম :: শনিবার, ৬ জুলাই, ২০২৪
বিনোদন ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বাহিনীর বর্বরতা চলমান। গত বছর থেকে এখন পর্যন্ত হামলায় ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। এর মধ্যে প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু। এই সংঘাতে পরিবার হারিয়েছে প্রায় ২০ হাজার শিশু।

গাজার এসব অসহায় শিশুদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বিশ্বের অনেক তারকাই। এবার এগিয়ে এসেছেন জনপ্রিয় আইরিশ অভিনেত্রী নিকোলা কফলান।

পাকিস্তানি গণমাধ্যমের সূত্র অনুযায়ী, প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ডে (পিসিআরএফ) সংগ্রহ করা ২০ লাখ মার্কিন ডলার দিয়েছেন নিকোলা। বাংলাদেশি টাকায় যার পরিমান ২৩ কোটি ৪৬ লক্ষ টাকার বেশি। এ কারণে সংস্থাটির পক্ষ থেকে তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।সংস্থাটি এক্স হ্যান্ডেলে (টুইটার) এক বিবৃতিতে জানিয়েছে, অবিশ্বাস্যভাবে ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ এবং তা সরবরাহের জন্য ‘ব্রিজারটন’ তারকা অভিনেত্রী নিকোলা কফলানকে ধন্যবাদ। ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত এই হামলায় ত্রাণ, পুনরুদ্ধারের প্রচেষ্টা এবং শান্তির জন্য সমর্থনে অনুপ্রাণিত করা, বাস্তুচ্যুত শিশু ও দরিদ্র পরিবারগুলোর জন্য মানবিক সহায়তা এবং চিকিৎসায় ত্রাণ প্রদানের জন্য ধন্যবাদ।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এই আইরিশ অভিনেত্রীর প্রচেষ্টা শুধু তহবিল সংগ্রহেই সীমাবদ্ধ নয়, বরং ফিলিস্তিনের পরিস্থিতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতেও সাহায্য করেছে।

এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আমি আমার স্বপ্নের কাজ করছি এবং বিশ্ব ভ্রমণে যাচ্ছি। তবে বর্তমানে গাজার দক্ষিণের ছোট শহর রাফাতে কী ঘটছে, সেই সম্পর্কেও যথেষ্ট সচেতন আমি।’

অভিনেত্রীকে বিভিন্ন সময় ফটোশ্যুটে এবং ‘ব্রিজারটন’-এর প্রচারণার সময় যুদ্ধবিরতি ও শিল্পীদের নিরাপত্তার প্রতীক ব্যাজ পরা অবস্থায় দেখা গেছে।

নেটফ্লিক্সের হিট সিরিজ ‘ব্রিজারটন’-এ পেনেলোপ ফেদারিংটন চরিত্রে অভিনয়ের মাধ্যমে বিশ্বজুড়ে পরিচিত লাভ করেন নিকোলো। তার কফলানের বাবা মধ্যপ্রাচ্যে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীর যুদ্ধবিগ্রহ তদারকির সদস্য ছিলেন।

৭০ দশকের শেষ দিকে জেরুজালেমে বসবাস করত অভিনেত্রীর পরিবার। মূলত এ কারণে অঞ্চলটির প্রতি গভীর টান নিকোলোর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!