1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জাবিতে ছাত্রলীগ নেতা হত্যায় জড়িতরা শনাক্ত, ৫ জনই ছাত্রদলকর্মী ছাত্রলীগের সাবেক নেতা শামীম হত্যায় জাবির ৮ শিক্ষার্থী বহিষ্কার ঢাবিতে যুবক হত্যা : আটক ৫ শিক্ষার্থীর দুজন ছাত্রলীগের পদধারী ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত শ্রীবরদীতে ওসি’র বিরুদ্ধে মৌন মিছিল শেখ হাসিনাকে ভারতেই রাখার পরামর্শ রনিল বিক্রমাসিংহের ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ : আসিফ নজরুল নেতানিয়াহুকে হত্যায় ইসরায়েলিকে নিয়োগ ইরানের! সন্দেহভাজন গ্রেপ্তার মানুষটার শরীর দেখে আবরার ফাহাদের কথা মনে পড়েছে : সারজিস “ঢাকা ও জাহাঙ্গীরনগরে হত্যার বিষয়টি দুঃখজনক, দ্রুত ব্যবস্থা নিতে হবে”

বান্দরবানে কোয়ারেন্টাইন থেকে পালালো যুবক : ছাত্রলীগ নেতা কারাগারে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১২ মে, ২০২০

বান্দরবান : বান্দরবান সদর হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে আবসার (৩১) নামে এক যুবক পালানোর ঘটনায় জড়িত দায়ী করে বান্দরবান জেলা ছাত্রলীগের সদস্য ও করোনা মোকাবেলায় নিয়োজিত স্বেচ্ছাসেবক মাহমুদুর রহমান মাহিনকে ভাম্যমান আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার রাতে বান্দরবান সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।
এদিকে এ ঘটনায় দায়ী করে মাহমুদুর রহমান মাহিনকে কারাগারে প্রেরণের ঘটনায় প্রতিবাদ জানিয়ে তার মুক্তি দাবী করেছে বিভিন্ন মহল।
জানা গেছে, সোমবার বিকেলে চট্টগ্রামের চকবাজার এলাকার বাসিন্দা আবসার (৩১) নামে এক যুবককে বান্দরবান সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। সে বান্দরবানে বিকাশ এজেন্টের কর্মচারী হিসেবে কাজ করছিল। সাজাপ্রাপ্ত ছাত্রলীগ নেতা ও করোনা মোকাবেলায় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করা মাহিন বিকাশের বান্দরবান এজেন্ট। সে সুবাদে কোয়ারেন্টাইনে থাকা আবসার গার্জিয়ান হিসেবে মাহিনকে অভিভাবক দেখিয়ে হাসপাতালে তার নাম ও মোবাইল নাম্বার রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে। সোমবার সন্ধ্যায় ছাত্রলীগ নেতা মাহিনকে ওই যুবক (মাহিনের কর্মচারী) ফোন করলে মাহিন হাসপাতালে গিয়ে ইফতারি দিয়ে আসেন। এরপর রাত সাড়ে ৮টার দিকে কোয়ারেন্টাইনে থাকা আবসার কাউকে কিছু না বলে হাসপাতাল থেকে পালিয়ে যায়।
এদিকে পালানোর পর হাসপাতাল থেকে মাহিনকে ফোন দিলে তিনি হাসপাতালে গিয়ে তার কর্মচারী আবসারের পালিয়ে যাওয়ার বিষয়ে কিছু জানেন না বলে জানান। এসময় হাসপাতাল কর্তৃপক্ষের পাঠানো খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসপাতালে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। আদালতে কোয়ারেন্টাইনে থাকা আবসার পালিয়ে যাওয়ার ঘটনায় অভিযুক্ত করে ছাত্রলীগ নেতা মাহিনকে ৩ মাসের কারাদ- ও ২০ হাজার টাকা অর্থদ- প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়। তবে এ ঘটনায় মাহিনের পরিবার মাহিকে নির্দোষ দাবী করেছেন।
মাহিনের বড় ভাই সাবেক ছাত্রলীগ সভাপতি রাশেদ চৌধুরী বলেন, আমার ভাই সন্ধ্যায় ওই যুবককে ইফতারী দিতে হাসপাতালে যায়। তারপর সে আর হাসপাতালে যায়নি। পরে তাকে হাসপাতাল থেকে ফোন দিয়ে ডেকে নিয়ে ফাঁসানো হয়েছে। সে যদি পালিয়ে যেতে সহযোগিতা করত তাহলে হাসপাতাল থেকে ডাকলে সে যেতো না। এসময় হাসপাতালের অব্যবস্থাপনাকে দায়ী করেন তিনি।
এদিকে এ ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহিনকে নির্দোষ দাবী তার মুক্তি চেয়ে প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন মহল। বান্দরবান জেলা ছাত্রলীগ সভাপতি কাউছার সোহাগ বলেন, মাহিন নির্দোষ, তাকে ফাঁসানো হয়েছে। আমরা তার মুক্তি দাবী করছি।
এ বিষয়ে বান্দরবান হাসপাতালের করোনা আইসোলেশন বিভাগের প্রধান ডা. প্রত্যুষ পল বলেন, বিকেলে তাকে কোয়ারেন্টাইনে আনা হয় রাতেই সে পালিয়ে যায়। ওই যুবকের সাথে দেখা করতে তার গার্জিয়ান মাহিন ছাড়া আর কেউ হাসপাতালে আসেনি।
বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান বলেন, হাসপাতালের কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিকে পালিয়ে যেতে সহযোগিতা করায় অভিভাবক মাহিনকে ভ্রাম্যমান আদালতে সাজা দেয়া হয়েছে।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com