1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

বেরিলের তাণ্ডবে টেক্সাসে নিহত ৭, বিদ্যুৎহীন ২৬ লাখ মানুষ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে প্রবল শক্তি নিয়ে আঘাত হেনেছে সামুদ্রিক ঝড় হারিকেন বেরিল। এতে হ্যারিস ও মন্টগোমারি কাউন্টিতে প্রাণ হারিয়েছেন অন্তত ৭ জন। বিদ্যুৎহীন হয়ে পড়েছেন ২৬ লক্ষাধিক মানুষ। হিউস্টন বিমানবন্দর থেকে বাতিল করা হয়েছে ১১০০টিরও বেশি ফ্লাইট।

মঙ্গলবার (৯ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব টেক্সাসে স্থানীয় সময় সোমবার সকালে ঘূর্ণিঝড় বেরিল আঘাত হেনেছে।প্রচণ্ড বৃষ্টি ও প্রবল বাতাসের ঝড়ো হাওয়া নিয়ে আঘাত হানা এ ঝড়ে ২৭ লাখেরও বেশি মানুষের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। টেক্সাসে এই ঝড়ে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৭ জন।

হ্যারিস কাউন্টিতে ৫৩ বছর বয়সী এক ব্যক্তি বাড়িতে গাছ ভেঙে পড়ে মারা গেছেন। বিদ্যুতের খুঁটি ভেঙে গাছের ওপর পড়লে গাছ ভেঙে বাড়ির ওপরে পড়ার ফলে তার ছাদ ধসে পড়ে। একই অঞ্চলে ৭৪ বছর বয়সী এক বৃদ্ধাও বাড়ির ছাদে গাছ ভেঙে পড়ার পরে মারা গেছেন।

এছাড়াও হ্যারিস কাউন্টিতে, হিউস্টন পুলিশ বিভাগের ৫৪ বছর বয়সী এক কর্মী ডুবে যাওয়া রাস্তায় গাড়ি চালানোর চেষ্টা করার সময় ডুবে মারা গেছেন।

হিউস্টনের মেয়র জানিয়েছেন, একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে, যা বজ্রপাতের কারণে হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

মন্টগোমারি কাউন্টিতেও তিনজন নিহত হয়েছেন। কর্মকর্তারা বলছেন, ট্রাক্টর চালানোর সময় এক ব্যক্তির ওপর গাছ ভেঙে পড়লে তিনি নিহত হোন। এছাড়া একটি তাঁবুর ওপর গাছ ভেঙে পড়ে আরও দুজন গৃহহীন লোক মারা গেছেন।

স্থানীয় সময় সোমবার সকালে যখন বেরিল প্রথম টেক্সাসে আঘাত হানে, তখন এটি একটি ক্যাটাগরি ওয়ান হারিকেন হিসাবে সেখানে আছড়ে পড়েছিল। বর্তমানে শক্তি কমে এটি গ্রীষ্মমন্ডলীয় ঝড়ে পরিণত হয়েছে। কর্মকর্তারা ধ্বংসাত্মক বাতাস, ১৫ ইঞ্চি (৩৮ সেমি) পর্যন্ত বৃষ্টি এবং ‘জীবনের জন্য হুমকি সৃষ্টিকারী’ ঝড়ের বিষয়ে সতর্কতা জারি করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!