1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

হাথুরুসিংহেকে বরখাস্ত করলো বিসিবি

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

স্পোর্টস ডেস্ক : গুঞ্জনটা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিলো। অবশেষে সেটাই সত্যি হলো। বরখাস্ত হলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিশ্বকাপে জাতীয় দলের এক ক্রিকেটারকে লাঞ্ছিত করার অপরাধেই বরখাস্ত হয়েছেন হাথুরুসিংহে।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিসিবিতে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহের বিদায়ের বিষয়টি নিশ্চিত করেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। লঙ্কান এই কোচের বিদায়ের সঙ্গে নতুন কোচের নামও ঘোষণা করেছে বিসিবি।

নাজমুল হোসেন শান্ত-লিটন দাসদের সামলানোর দায়িত্ব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ও কোচ ফিল সিমন্স। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে তাকে নিয়োগ দিয়েছে বিসিবি। তার অধীনেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিবে বাংলাদেশ।

ফারুক বলেন, ‘আমরা আমাদের কোচকে (হাথুরুসিংহে) শোকজ নোটিশ দিয়েছি এবং সাময়িক বরখাস্ত করেছি। (তার কর্মকাণ্ডে) এমন কিছু সমস্যা ছিল যা আমি একজন সাবেক খেলোয়াড় হিসেবে মেনে নিতে পারি না। হাথুরুসিংহকে ৪৮ ঘন্টার মধ্যে তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিতে বলা হয়েছে এবং তার বরখাস্ত অবিলম্বে কার্যকর হবে। এর পরে তার চুক্তি স্থগিত করা হবে।’

দ্বিতীয় মেয়াদে হাথুরুসিংহের অধীনে ১০টি টেস্ট, ৩৫টি ওয়ানডে ও ৩৫টি টি–টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। টেস্টে হারজিতের পরিসংখ্যান সমানে সমান। ৫টি জয়ের বিপরীতে ৫ পরাজয়। ওয়ানডেতে ৩৫ ম্যাচে ১৩টি জয়ের বিপরীতে হার দেখতে হয়েছে ১৯টি ম্যাচে, ৩ ম্যাচে ফল হয়নি। টি–টোয়েন্টিতে ৩৫ ম্যাচের ১৯টি জয়, হার ১৫টি, একটিতে ফল হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com