1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৯:৫০ পূর্বাহ্ন

মাদক ও দুর্নীতিমুক্ত করতে ডিআইজি ময়মনসিংহ রেঞ্জের আল্টিমেটাম

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ জুন, ২০২০
  • ৩০ বার পড়া হয়েছে

শেরপুর : বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঁচ দফা নির্দেশাবলী সম্পর্কে ময়মনসিংহ রেঞ্জের আওতাধীন পুলিশ কর্মকর্তাদের অবহিতকরণ পূর্বক উদ্দীপনামূলক, মাদক, দুর্নীতি, মানবিক ও বিট পুলিশিং এর এক বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ জুন) শেরপুর জেলার পুলিশ লাইন্সে এ সভা অনুষ্ঠিত হয়।
শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূঁঞা ও কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ইনসার্ভিস ট্রেনিং সেন্টার আব্দুল্লাহ আল-মাহমুদ।
সভায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্তি পুলিশ সুপার সদর (সার্কেল) আমিনুল ইসলাম, নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল, ঝিনাইগাতী থানার ওসি আবু বকর ছিদ্দিক, শ্রীবরদী থানার ওসি রুহুল আমীন তালুকদার ও নকলা থানার ওসি আলমগীর হোসেন শাহ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ব্যারিস্টার মোঃ হারুন অর রশিদ বিপিএম বলেন, দেশকে দুর্নীতিমুক্ত করতে হলে প্রথমে পুলিশকে দুর্নীতিমুক্ত হতে হবে। এ বিষয়ে তিনি দুর্নীতির বিরুদ্ধে আইজিপির জিরো টলারেন্সের কথা উল্লেখ করে বলেন, পুলিশ সদস্যরা কোন ভাবেই কোন ধরণের দুর্নীতিতে সম্পৃক্ত হতে পারবে না। পুলিশের কোন সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।
মাদক বর্তমান যুব সমাজকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমাদের যুব সমাজকে এই মাদকের ছোবল থেকে রক্ষা করতে হবে। উন্নত বাংলাদেশ বিনির্মাণে যুব সমাজকে সুশিক্ষা ও কারিগরি দক্ষতা প্রদানের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। মাদক নির্মূলে তিনি সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কঠোর নির্দেশনা প্রদান করেন। কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, মাদকের সাথে পুলিশের কোন সদস্যের সম্পৃক্ততা পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। উপস্থিত ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তিনি এক মাসের মধ্যে যার যার থানা এলাকা মাদকমুক্ত করার আল্টিমেটাম প্রদান করেন। এছাড়াও পুলিশকে জনসাধারণের সাথে মানবিক আচরণ করতে হবে বলে উল্লেখ করেন তিনি।
বিশেষ কল্যাণ সভা শেষে ডিআইজি ব্যারিস্টার মোঃ হারুন-অর-রশিদ বিপিএম পুলিশ সদস্যদের মাঝে করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews