1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

নতুন বছরে কুয়াকাটা সৈকতে বিদেশি পর্যটকদের আনাগোনা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০

কলাপাড়া (পটুয়াখালী) : নতুন বছরের শুরুতেই চোখে পড়ার মতো বিদেশি পর্যটকদের আগমনে কুয়াকাটা সৈকত মুখরিত। ইংরেজি নববর্ষ উদযাপণ করতে রাশিয়া, নাইজেরিয়া, সুদান ও বিভিন্ন দেশ থেকে শত শত পর্যটক ছুটে এসেছেন কুয়াকাটা সমুদ্র-সৈকতে। থার্টিফাস্ট নাইট উৎযাপন ও বছরেরর শেষ সূর্যোদয়, সূর্যাস্ত উপভোগ করতে তাদের কুয়াকাটা ভ্রমণ। বছরের শুরুতে রেকর্ড সংখ্যক বিদেশি পর্যটকদের আগমনে খুশি পর্যটনমুখী বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীরা।
যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, হোটেল-মোটেলের সুবিধা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো হওয়ায় কুয়াকাটায় হাজার হাজার পর্যটক ও দর্শণার্থীর সমাগম হয়েছে। কুয়াকাটা সৈকত ছাড়াও কুয়াকাটাগামী আন্ধারমানিক নদীর উপর নিমর্মিত শেখ কামাল সেতু, টিয়াখালী নদীর উপর নির্মিত শেখ জামাল সেতু ও শিববাড়িয়া নদীর উপর নির্মিত শেখ রাসেল সেতুর উপরও ছিল বছরের শেষ সূর্যাস্ত দেখতে মানুষের ভিড়।
এছাড়া পায়রা সমুদ্র বন্দর, গঙ্গামতি সৈকত ও কাউয়ার চরে পিকনিক পার্টির কয়েক হাজার পর্যটক নতুন বছরকে স্বাগত এবং পুরাতন বছরকে বিদায় জানাতে সমাগম হয়েছিল। থার্টিফাস্ট নাইট উদযাপনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা ভ্রমনে আসে ।
আবাসিক হোটেল মালিকরা জানান, এর আগে একত্রে এতো বিদেশি পর্যটকের আগমন ঘটেনি। থার্টিফাস্ট নাইট হতে এখন পর্যন্ত প্রতিদিনই বিদেশী পর্যটকরা আসছে সৈকতে। শুধু বিদেশি পর্যটকই নয় দেশি পর্যটকদের ভিড় দেখা গেছে লক্ষ্যণীয়। এসব বিদেশি পর্যটকরা দলবেঁেধ কুয়াকাটা এলেও প্রথম শ্রেণির আবাসিক হোটেলসহ বিভিন্ন আবাসিক হোটেলে এরা ভাগ ভাগ হয়ে রুম নিয়েছে।
ইলিশ পার্ক ইকো রিসোর্ট এর স্বত্তাধিকারী সাংবাদিক রুমান ইমতিয়াজ তুষার জানান, তার রিসোর্টে বিদেশি পর্যটকরা ওঠেছে। বিদেশি পর্যটকরা নিজেদের মত বর্ষবরণ উৎসব পালন করেছেন। থার্টি ফাস্ট কুয়াকাটায় বড় কোন অনুষ্ঠান হয়নি। তবে ইনডোরে পর্যটকরা আতশবাজিসহ নানা অনুষ্ঠানের মাঝে মেতে ছিল পর্যটকরা।
কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোন এর সহকারী সিনিয়র পুলিশ সুপার জহিরুল ইসলাম জানান, ৬১জন রাশিয়ান পর্যটক একত্রে কুয়াকাটায় ভ্রমণে আসে। এছাড়া নাইজেরিয়ানসহ বিভিন্ন দেশের পর্যটকদের দেখা গেছে। এসব বিদেশি পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশও সজাগ দৃষ্টি রেখেছেন। বছরের শুরু থেকে দেশি-বিদেশি পর্যটকদের আগমনে কুয়াকাটা সৈকতে উৎসবের আমেজ বয়ে যাচ্ছে।
– রাসেল কবির মুরাদ

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!