1. nirjoncomputer@gmail.com : Alamgir Jony : Alamgir Jony
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৩ জুন ২০২০, ০৬:০৫ পূর্বাহ্ন

শীতেও নজরকাড়া ত্বক পাওয়ার ৪ উপায়

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ৪০ বার পড়া হয়েছে

লাইফ স্টাইল ডেস্ক : শীতের সময় দাওয়াতের সংখ্যা একটু বেশিই থাকে। বিয়ে ছাড়াও নানা পার্টিতে দাওয়াত থাকেই। এসময় ঘামের উৎপাতও থাকে নাই তাই সাজগোজ করা যায় মন ভরে। কিন্তু শুধু সাজলেই তো আর হবে না, দেখতেও তো ভালোলাগতে হবে!

শীতে ত্বকের নানা সমস্যার কারণে সাজলেও তা অনেকসময় ঠিকভাবে বসে না। তাই এসময় সাজগোজ শুরু করার আগে এসব মাস্কের যেকোনো একটি মুখে মেখে কিছুক্ষণ রেখে তারপর ধুয়ে নিন। আপনার নজরকাড়া নিখুঁত ত্বক দেখে নিজেই মুগ্ধ হবে সবাই-

Tok-1

শীতে ত্বকের শুষ্কতা একটি বাড়তি যন্ত্রণা। কারণ শুষ্ক ত্বকে কোনো সাজই মানায় না। আবার শুষ্কতা থেকে দেখা দিতে পারে চুলকানির মতো সমস্যাও। এই সমস্যা দূর করতে একটি ডিম ফেটিয়ে নিয়ে তাতে পরিমাণমতো গুঁড়া করা আমন্ড বাদাম মেশান। মুখে আর গলায় মিশ্রণটি সমানভাবে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। রাতে শোয়ার আগে লাগাতে পারলে সবচেয়ে ভালো হয়। পানি দিয়ে ধুয়ে ময়েশ্চারাইজার বা নাইটক্রিম মেখে নেবেন।

Tok-3

শীতের রুক্ষতাকে জব্দ করতে গ্লিসারিন একাই একশো। আর তার সঙ্গে যদি মেশে অ্যালোভেরার গুণ, তবে তো কথাই নেই। পরিমাণমতো অ্যালোভেরা জেলের সঙ্গে অল্প গ্লিসারিন মিশিয়ে সেই মিশ্রণটা সারা মুখে লাগিয়ে নিন। ১৫-২০ মিনিট রেখে ধুয়ে নেবেন। ত্বক হবে কোমল।

দুটি ছোট গাজর নিয়ে মিহি করে চটকে নিন। চটকানো গাজরে দুই থেকে তিন চামচ মধু মেশান। এই মিশ্রণটা মুখে আর গলায় ভালোভাবে মেখে ১৫ মিনিট রাখুন। মুখ ধুয়ে ফেললেই ঝলমলে উজ্জ্বল ত্বক স্বাগত জানাবে আপনাকে। সেনসিটিভ ত্বকের জন্য এই মাস্কটি খুবই উপকারী।।

Tok-4

এক চা চামচ কমলালেবুর রসের সঙ্গে দুই চা চামচ টক দই মেশান। সারা মুখে এই মিশ্রণ বৃত্তাকারে ঘষে ঘষে মেখে নিন, তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুখের উজ্জ্বলতা বাড়াতে এটি বেশ কার্যকরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Customized By BreakingNews