1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

নালিতাবাড়ী’র ইউএনওকে সাংবাদিকদের বিদায়ী সংবর্ধনা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০

নালিতাবাড়ী (শেরপুর) : নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বদলিজনিত বিদায়ী সংবর্ধনা দিয়েছেন স্থানীয় সাংবাদিকরা। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ইউএনও’র কার্যালয়ে এ উপলক্ষে সীমিত পরিসরে এক আলোচনা অনুষ্ঠিত হয়।
আলোচনায় সাংবাদিকরা ইউএনও আরিফুর রহমানের বিগত দুই বছরের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, আপনার কাছ থেকে অতীতের সব রেকর্ড ভঙ্গ করে নালিতাবাড়ীর মানুষ উপকার পেয়েছে, সহযোগিতা পেয়েছে, পেয়েছে উদ্দীপনা। বিশেষ করে, শিক্ষা খাতে পরিবর্তনসহ, সৃজনশীলতা ও দুর্নীতি রোধে আপনার ভূমিকা ছিল আজীবন মনে রাখার মতো। অতীতে কোন ইউএনওকে আমরা বিদায় দিতে পারিনি, কিন্তু আপনাকে দিচ্ছি। আপনার কর্মই আপনাকে মহৎ করে তোলেছে। আপনি শুধু একজন প্রজাতন্ত্রের কর্মকর্তা নন, একজন প্রকৃত মানবসেবী ছিলেন। আপনার চলে যাওয়ায় আমাদের অপূরণীয় ক্ষতি হলো। আমরা পরবর্তী সময়সমূহে আপনার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।
ইউএনও আরিফুর রহমান তার বক্তব্য প্রদানকালে বলেন, আমার অনেক কাজ করার ইচ্ছে ছিল। এসব কাজের অনেকই অসমাপ্ত রয়ে গেল। সময়ের সাথে পাল্লা দিয়ে শেষ করে যেতে পারলাম না। সংবাদকর্মীদের সবচেয়ে কাছের মানুষ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, নালিতাবাড়ীতে সাংবাদিকদের কাছ থেকে অনেক বেশি সহযোগিতা ও সাড়া পেয়েছি। এখানে আমার সবচেয়ে বিশ্বিস্ত ও নির্ভরতার জায়গা ছিলেন আপনারা। এখান থেকে চলে যাওয়ার পর মূলত শুরু হবে আসল সম্পর্ক। যে কোন জায়গায় প্রয়োজনে আমাকে কাছে পাবেন, যদি তা আমার পরিধির মধ্যে থাকে। এসময় ইউএনও আরিফুর রহমানের বদলিজনিত বিদায়কে ঘিরে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

ইউএনও’র বিভিন্ন কর্মকান্ড তোলে ধরে বক্তব্য রাখেন- নালিতাবাড়ী প্রেসক্লাবের সভাপতি সামেদুল ইসলাম তালুকদার, প্রেসক্লাব নালিতাবাড়ীর আহবায়ক লাল মোহাম্মদ শাহজাহান, সদস্য সচিব মুঞ্জুরুল আহসান, যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম, সাংবাদিক জাহাঙ্গীর আলম, নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলার কাগজ সম্পাদক মনিরুল ইসলাম মনির।
উপস্থিত ছিলেন- সাংবাদিক আমিরুল ইসলাম, মোক্তার হোসাইন মুক্তা, দৌলত হোসেন, শাহাদত তালুকদার, মেহেদী হাসান সাকিব, আজিনুর রহমান প্রমুখ।
উল্লেখ্য, মো. আরিফুর রহমান ২৯তম বিসিএস-এ (শিক্ষা) ক্যাডারে উত্তীর্ণ হয়ে আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ৩০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে উত্তীর্ণ হয়ে ২০১২ সালের জুনে ভোলা জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নেত্রকোনার মদন উপজেলা ও জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তার দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৪ জুলাই পদোন্নতি পেয়ে তিনি নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দেন। ইউএনও আরিফুর রহমান প্রজাতন্ত্রের কাজের পাশাপাশি নালিতাবাড়ীতে গণমানুষের কল্যাণে গত দুই বছর নিরলসভাবে কাজ করে সকলের প্রিয়ভাজন হয়ে ওঠেন। বর্তমানে তিনি ময়মনসিংহ সিটি কর্পোরেশনে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা পদে যোগদান করার কথা রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!