1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

শেরপুর শহরে ১৪ দিনের আংশিক লকডাউন দিয়ে বিধিনিষেধ আরোপ

  • আপডেট টাইম :: শুক্রবার, ১১ জুন, ২০২১

শেরপুর : ভারত সীমান্তবর্তী জেলা শহর শেরপুরে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় ১১জুন ভোর ৬টা থেকে ২৪ জুন মধ্যরাত পর্যন্ত আংশিক লকডাউন দিয়ে বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১০ জুন) রাতে জেলা প্রশাসক আনার কলি মাহবুব স্বাক্ষরিত বিধিনিষেধ সংবলতি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার কথাও জানানো হয়।
জানা গেছে, শেরপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত মাসের তুলনায় আক্রান্তের সংখ্যা তিন গুণ। মে মাসে ৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। চলতি জুনের প্রথম ১০ দিনেই আক্রান্ত হয়েছেন ৮০ জন। এরমধ্যে বৃহস্পতিবার ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের সবার বাড়ি শেরপুর পৌর এলাকায়। স্বাস্থ্যবিধি না মানার কারণে জেলায় দ্রুত করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। এ অবস্থায় জেলার শীর্ষ কর্মকর্তাদের এক জরুরি বৈঠক জেলা প্রশাসকের বাসভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১১ জুন সকাল ৬টা থেকে ২৪ জুন রাত ১২টা পর্যন্ত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়।
বিধিনিষেধগুলো হচ্ছে- করোনায় আক্রান্তের বাড়ি পুরোপুরি লকডাউনে থাকবে। আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের সদস্যরা বাড়ির বাইরে যেতে পারবেন না। সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, বিবাহ, ধর্মীয় অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক স্পট, পর্যটন ও পার্কসমূহ বন্ধ থাকবে। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখা যাবে। স্বাস্থ্যবিধি না মানলে ওইসব দোকানপাট ও শপিং মল বন্ধ করে দেয়া হবে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টার মধ্যে বাড়ির বাইরে বের হতে পারবেন না। হোটেল-রেস্তোরাঁয় কেউ বসে খেতে পারবেন না। শুধুমাত্র পার্সেল দিতে পারবে। সিএনজি ও অটোরিকশাসহ ক্ষুদ্র যানবাহনে দুই জনের বেশি যাত্রী ওঠানো যাবে না। যাত্রীবাহী যানবাহনে অর্ধেকের বেশি যাত্রী ওঠানো যাবে না। সবার মাস্ক পরা বাধ্যতামূলক।
সভায় জেলা প্রশাসক আনার কলি মাহবুব ও সিভিল সার্জন ডা. একেএম আনোয়রুর রউফসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!