1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের ভীড় : কেউ মানছে না স্বাস্থ্যবিধি

  • আপডেট টাইম :: রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী) : কুয়াকাটা সমুদ্র সৈকতে বহুদিন পর হাজারো পর্যটকদের উপচে পড়া ভীড়। করোনায় দীর্ঘদিন বন্ধের পর আবারো শুক্র-শনি ছুটির দিনে উৎসবমুখর পরিবেশ বিরাজ করে সাগরকন্যা কুয়াকাটায়।

করোনার ভয় ও বৈরী আবহাওযা উপেক্ষা করে আগত পর্যটকরা স্বাস্থ্যবিধি না মেনে সমুদ্রের ঢেউয়ের তালে তাল মিলিয়ে নেচে-গেয়ে সমুদ্রে গোসল, হৈ-হুল্লোড় আর সৈকতে খেলাধুলা আনন্দের সীমা নেই পর্যটকদের মাঝে। সূর্যোদয়-সূর্যাস্তের মনোলোভা দৃশ্য অবলোকনসহ সৈকতে বাইক নিয়ে ঘুরে বেড়ানোর উম্মাদনা ভ্রমণের নতুন এক অনুভূতি জোগায়। ট্যুরিজম ব্যবসার সাথে জড়িত সকলের মনে আনন্দের জোয়ার। তারা ভাবতেও পারেনি দেশের এরকম পরিস্থিতিতে এত ট্যুরিস্ট কুযাকাটা আগমন ঘটবে।

কুয়াকাটা ট্যুরিস্ট স্পটগুলো যেমন লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া বৌদ্ধ মন্দির, কুয়াকাটার কুয়া, শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, রাখাইনদের তাঁত পল্লী, আলীপুর-মহিপুর মৎস্যবন্দর, সমুদ্রপথে ট্যুরিস্ট বোটে বিভিন্ন দ্বীপ ও বনাঞ্চলে পর্যটকদের আনাগোনা দেখা গেছে।

যশোর থেকে আগত পর্যটক দবিরুল ইসলাম এ প্রতিনিধিকে বলেন, কুযাকাটা হোটেল-মোটেল, ট্যুরিস্ট বোটসহ সকল সেক্টরে ডিসকাউন্ট দেওয়া হয়েছে। এটা আমাদের জন্য অনেক খুশি এবং আনন্দের। খুবই কম খরচে আমরা এবার ঘুরে যেতে পারলাম।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স এ্যাসোসিয়েশনের সেক্রেটারী মোতালেব শরীফ বলেন, স্বাস্থ্যবিধি মেনেই আমরা পর্যটক রাখার ব্যবস্থা গ্রহণ করেছি। লকডাউন খোলার পর এ সপ্তাহে ট্যুরিস্ট একটু বেশি দেখা যাচ্ছে। আশা করছি, শীতের মৌসুমে আমরা অনেক বেশি ট্যুরিস্ট পাব।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের এসপি আব্দুল খালেক সাংবাদিকদের জানান, কুয়াকাটায় ঘুরতে আসা পর্যটকদের সার্বক্ষণিক মাস্ক এবং স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দিয়ে আসছি এবং পর্যটকদের নিরাপত্তায় সর্বদা আইনি সহায়তার জন্য ট্যুরিস্ট পুলিশ নিয়োজিত আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!