1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

প্রতারণা মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে জেলে বসেও সরকারী চাকুরীতে বহাল তবিয়তে

  • আপডেট টাইম :: সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২

নালিতাবাড়ী (শেরপুর): প্রতারণার মামলায় দুই দফায় দোষী সাব্যস্ত ও দণ্ডপ্রাপ্ত হয়ে কারান্তীণ থাকার পরও বহাল তবিয়তে রয়েছেন সমাজসেবা অধিদপ্তর নালিতাবাড়ী উপজেলা শাখার ফিল্ড সুপারভাইজার মাহফুজা আখতার। বিষয়টি স্থানীয় কর্মকর্তাদের নজরে আনা হলেও এখনও পর্যন্ত নেওয়া হচ্ছে না কোন ব্যবস্থা। অনিয়মিত অফিসে আসার অভিযোগও আমলে নেয়নি কর্তৃপক্ষ।

জানা গেছে, গত ২০১৫ সালের ১ মে জামালপুর শহরে সমাজ সেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী মাহফুজা আখতারের মালিকানাধীন একটি দোতলা ভবন ৮ বছর মেয়াদী ভাড়া নেন জাকিরুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি মাহফুজা আখতারকে চুক্তি মোতাবেক ৬ লাখ টাকা নগদ প্রদান করেন এবং স্থায়ী উন্নয়ন ও মেরামত বাবদ আরও ৫ লাখ ১২ হাজার ৪৬৭ টাকা ব্যয় করেন। এরপর সেখানে জুলেখা জেনালে হাসপাতাল নামে একটি বেসরকারী হাসপাতাল প্রতিষ্ঠা করেন।

কিন্তু দুই বছর পেরুতেই চুক্তির শর্ত ভঙ্গ করে ২০১৭ সালের ২৬ জুলাই প্রায় কোটি টাকা মূল্যের মেডিকেল সরঞ্জাম রেখে লোকজন দিয়ে কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে হাসপাতালটি দখলে নেন মাহফুজা আখতার। পরে এ নিয়ে ভুক্তভোগী জাকিরুল ইসলাম মাহফুজা আখতারের বিরুদ্ধে জামালপুর সিআর আদালতে একটি অভিযোগ দাখিল করেন। মামলার প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি মাহফুহা আখতারকে এক বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

পরবর্তীতে মাহফুজা আখতার ওই রায়ের বিরুদ্ধে একই বছরের ২৫ ফেব্রুয়ারি দায়রা জজ আদালতে আপীল করেন। এরপর একই বছরের ২৬ অক্টোবর পেনাল কোড ১৮৬০ এর ৪০৬ ধারামতে দায়রা জজ আদালত এক বছরের দণ্ডের মেয়াদ কমিয়ে ছয় মাসের দণ্ড প্রদান করেন। ফলে চলতি বছরের ১০ জানুয়ারি মাহফুজা আখতার আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে জামালপুর কারাগারে প্রেরণ করেন।

এদিকে আদালতে মামলা চলমান অবস্থায় বাদীর লিখিত অভিযোগ থাকার পরও অজ্ঞাত কারণে মাহফুজা আখতারকে মাঠকর্মী থেকে পদোন্নতি দিয়ে জামালপুর থেকে নালিতাবাড়ী উপজেলায় ফিল্ড সুপারভাইজার হিসেবে নিয়োগ দেওয়া হয়। ২০২১ সালের ৩০ জুন নালিতাবাড়ী যোগদানের পর থেকেই মাহফুজা আখতার অনিয়মিত অফিসে আসতেন। চাকুরী বিধি অনুযায়ী নালিতাবাড়ী থাকার কথা থাকলেও থাকতেন জামালপুর শহরে। সপ্তাহে এক থেকে দুইদিন অফিসে এলেও সময়মতো আসতেন না বলে অভিযোগ খোদ একই অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের। অথচ কর্মচারী হাজিরা খাতায় তার নিয়মিত স্বাক্ষর লক্ষ্য করা যায়। এছাড়াও গত ১০ জানুয়ারি থেকে কারাগারে থাকায় কর্মস্থলে অনুপস্থিত থাকলেও ব্যবস্থা নেওয়া হয়নি তার বিরুদ্ধে।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হক মাহফুজা আখতারের অনিয়মিত অফিসে আসার বিষয়টি স্বীকার করে জানান, আমি চেষ্টা করেও তাকে নিয়মিত করতে পারিনি। তবে কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে স্বীকার করে তিনি জানান, ১০ জানুয়ারি থেকে মাহফুজা আখতার কারাগারে আছেন তা তিনি অফিসিয়ালি জানেন না। তবে অনুপস্থিতির বিষয়ে দর্শানোর নোটিশ করা হয়েছে এবং ইতিমধ্যেই জামিনে মুক্তি পেয়ে যোগদান করেছেন বলে জানানো হয়। তবে কারণ দর্শানোর নেটিশের জবাবের পর তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যায় সে বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!