1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

ঝিনাইগাতীতে বন্যার্তদের পাশে ‘ভয়েস অব ঝিনাইগাতী’

  • আপডেট টাইম :: শনিবার, ২৫ জুন, ২০২২

ঝিনাইগাতী (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতীতে গত চার বছর ধরে যেকোন দুঃসময়ে সহায়তার হাত বাড়িয়ে অসহায় মানুষের পাশে থেকেছে ‘ভয়েস অব ঝিনাইগাতী’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। এবারও তার ব্যতিক্রম হয়নি।

শুক্রবার (২৪ জুন) দুপুর ১২টা থেকে বিকাল তিনটা পর্যন্ত এ উপজেলার নিন্মাঞ্চলের পানিবন্দী দেড় শতাধিক মানুষের বাড়ি বাড়ি নৌকাযোগে গিয়ে তাদের হাতে তুলে দেওয়া হয়েছে ত্রাণসামগ্রী।

প্রবাসী বাংলাদেশী ড. জাফর ইকবালের আর্থিক সহায়তায় ত্রাণ বিতরণ এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ।

ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল ৫কেজি, পিয়াঁজ ১কেজি, আলু ১কেজি, লবণ আধা কেজি, তেল আধা লিটার, ডাল আধা কেজি, মুড়ি আধা কেজি, চিড়া ১ কেজি, গুড় ১টি ও ১০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট। ‘ভয়েস অব ঝিনাইগাতী’র ত্রাণসামগ্রী পেয়ে খুশি হন দেড় শতাধিক পরিবার। হাসি ফুটতে দেখা যায় পানিবন্দি মানুষের মুখে।

ত্রাণ বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন ঝিনাইগাতী সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শাহাদৎ হোসেন, ‘ভয়েস অব ঝিনাইগাতী’র ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির, শেরপুর ইয়্যুর্থ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইমরান হাসান রাব্বী, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. সোহেল মিয়া প্রমুখ।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির বলেন, ‘এই সংগঠন বিভিন্ন দুঃসময়ে দরিদ্র মানুষ ও সুবিধা বঞ্চিতদের জন্য নানা রকম কাজ করে থাকে। সংগঠনের সদস্যরা নিজেরা এবং ফেসবুকের মাধ্যমে সমাজের বিত্তবানদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে এবার বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বন্যায় যারা খুব অর্থ কষ্টে আছেন, তাদের মুখে সামান্য হলেও যেন হাসি ফুটে, এ প্রচেষ্টার অংশ হিসেবেই এ আয়োজন। আর এ কার্যক্রম অব্যাহত রাখতে সমাজের বিত্তবানদের সহযোগিতা দরকার।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ বলেন, ‘কিছু কাজ আছে যা নিজের বিবেকের তাড়নায় করতে হয়। সে কাজগুলো জীবনে যে প্রশান্তি এনে দেয়, তা আরও নতুন করে ভালো কিছু কাজের উৎসাহ জোগায়। কষ্টে থাকা মানুষের পাশে রাষ্ট্রের পাশাপাশি দেশ ও সমাজের সব স্তরের ব্যক্তিরা এগিয়ে এলে তাদের মুখে হাসি ফোটানো সম্ভব। ‘ভয়েস অব ঝিনাইগাতী’র এ ধরনের কাজ দৃষ্টান্তমূলক।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!