1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

কলাপাড়ায় “পরিবর্তন” ও “ইপজিয়া” প্রকল্পের অবহিতকরণ সভা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২

কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় বেসরকারী আনÍর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উদ্যেগে “পরিবর্তন” ও “ইপজিয়া” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলা হলরুমে এ অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংস্থার “ইপজিয়া” প্রকল্পের মাধ্যমে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হত দরিদ্র ৫ জন নারীদের মাঝে বিকল্প আয়ের লক্ষে নার্সারী করার জন্য প্রত্যোককে নগদ দশ হাজার টাকা করে মোট পঞ্চাশ হাজার টাকা বিতরন করা হয়। প্রকল্প কর্মকর্তা সীমা ভেরোনিকা রোজারিও জানান-জলবায়ুর পরিবর্তনের প্রভাব মোকাবেলা, পরিবার পর্যায়ে বিকল্প আয় বৃদ্ধি সহ নারীদের ক্ষমতায়নের লক্ষে হত দরিদ্র নারীদের মাঝে এ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

ওয়ার্ল্ড কনসার্ন সংস্থার পক্ষে প্রকল্প দুটির বিষয়বস্তু উপস্থাপন করেন প্রোগ্রাম ম্যানেজার সিলভেষ্টার মাইকেল মধু ও ফ্রান্সিস তমাল হালদার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেমস রাজীব বিশ্বাস প্রকল্প কর্মকর্তা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ। সভায় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য সভাপতিত্বে প্রধান অথিতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহীনা পারভীন সীমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা প্রকল্প কর্মকর্তা হুমায়ুন কবীর, উপজেলা কৃষি কর্মকর্তা এআরএম সাইফুল্লাহ, উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মকর্তা আসাদুজ্জামান খাঁন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম, কলাপাড়া থানার ওসি মোস্তাফিজ, নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবুল মিয়া।

এসময় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, এনজিও প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ দীর্ঘদিন ধরে কলাপাড়া উপজেলার বিভিন্ন ঝুঁকিপূর্ণ ইউনিয়নে সুনামের সাথে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় বালিয়াতলী, মহিপুর, লতাচাপলী এবং নীলগঞ্জ ইউনিয়নে দাতা সংস্থা টিয়ারফান্ড-ইউকে, সিডরফান্ড-হংকং ও ইন্টারএক্ট-সুইডেন এর আর্থিক সহায়তায় এ প্রকল্প দুটি শুরু হয়েছে। উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠির আবহাওয়া ও জলবায়ু পরির্বতনের সাথে খাপ খায়িয়ে দুর্যোগ বিষয়ক সচেতনতা বৃদ্ধি, জেন্ডার বৈষম্য দুরিকরণ, শিশু অধিকার ও সুরক্ষা নিশ্চিতসহ কৃষি এবং জীবন-জীবিকার মান উন্নয়নের মাধ্যমে দুর্যোগ সহনশীল জনগোষ্ঠি গড়ে তুলতে প্রকল্প দুটি নতুনভাবে তিন বছরের জন্য কাজ করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!