1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

পাকিস্তানের বোলিং কোচ হলেন ওমর গুল

  • আপডেট টাইম :: বুধবার, ১৫ মার্চ, ২০২৩

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের জন্য ওমর গুলকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান। অন্যদিকে আব্দুর রেহমানকে নিয়োগ দেওয়া হয়েছে অন্তবর্তীকালীন প্রধান কোচ হিসেবে। এছাড়া মোহাম্মদ ইউসুফ ব্যাটিং কোচ ও আব্দুল মাজিদ ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

ঘরোয়া ক্রিকেটে কোচিং করানোর দশ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে রেহমানের। তার হাত ধরে অনেক তারকা উঠে এসেছেন। বেশ কয়েকটি ঘরোয়া দলের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন তিনি। বিশেষ করে সাউদার্ন পাঞ্জাব, খাইবার পাখতুন। এছাড়া চলমান পাকিস্তান সুপার লিগে তিনি মুলতান সুলতানের সহকারী কোচের দায়িত্ব পালন করছেন।

গেল বছরের নভেম্বরে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফরে কোচ হিসেবে ছিলেন আব্দুর রেহমান।

এদিক ওমর গুল ২০২০ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন। পাকিস্তানের হয়ে তিনি ৪৭ টেস্টে ৩৪.০৬ গড়ে উইকেট নিয়েছেন ১৬৩টি। আর ১৩০ ওয়ানডে খেলে ২৯.৩৪ গড়ে উইকেট নিয়েছেন ১৭৯টি। এছাড়া ৬০টি টি-টোয়েন্টিতে উইকেট শিকার করেছেন ৮৫টি।

অবসর গ্রহণের পর পরই গুল কোচিং পেশার প্রবেশ করেন। গেল মৌসুমে পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া গেল বছর কিছু সময়ের জন্য আফগানিস্তানেরও বোলিং কোচ হয়েছিলেন তিনি। যদিও সেটি বেশি লম্বা হয়নি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে ২২ মার্চ দুবাইতে উড়ে যাবে পাকিস্তান দল। ২৪ মার্চ শারজাহতে হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি। এরপর একই ভেন্যুতে ২৬ ও ২৭ মার্চ হবে বাকি দুই টি-টোয়েন্টি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!