1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

ম্যানইউকে হারিয়ে ‘ডাবল’ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

  • আপডেট টাইম :: শনিবার, ৩ জুন, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ২৪ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো ক্লাবের ট্রেবল জয়ের দারুণ এক হাতছানি ম্যানচেস্টার সিটির সামনে। অপ্রত্যাশিতভাবে ইংলিশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রেবল জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি বেড়ে যায়। এফএ কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে পারলেই হয়ে যাবে ঐতিহাসিক ট্রেবল জয়ের রেকর্ড।

সে পথে আপাতত অনেকদূর এগিয়ে গেলো ম্যানচেস্টার ইউনাইটেড। আজ লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন হয়ে গেলো ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের পর এফএ কাপ জিতে ‘ডাবল চ্যাম্পিয়ন’ হলো ম্যানসিটি।

ম্যানসিটির এই বিজয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন জার্মান তারকা ইলকায় গুন্ডোগান। ম্যানসিটি অধিনায়কের পা থেকে এসেছে জোড়া গোল। তার এই জোড়া গোলেই এফএ কাপের শিরোপা উঠলো পেপ গার্দিওলাদের হাতে। ম্যানইউর হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেছেন ব্রুনো ফার্নান্দেজ।

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটিকে ‘অপ্রত্যাশিত’ চ্যাম্পিয়ন বলার একটাই কারণ। আর্সেনাল যেখানে নিশ্চিত প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়ে যাচ্ছিলো, সেখানে হঠাৎ করেই গানাররা পিছিয়ে পড়ে। এগিয়ে যায় ম্যানসিটি। শেষ পর্যন্ত আর্সেনাল আর পারেনি, হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয় ম্যানসিটি। শেষ ৬ বছরে এ নিয়ে ৫মবার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হলো তারা।

প্রিমিয়ার লিগের পর এফএ কাপ চ্যাম্পিয়ন হলো। এবার ট্রেবল জয়ের মিশন পেপ গার্দিওলার দলের সামনে। আগামী ১০ জুন তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যেখানে ম্যানসিটি মোকাবেলা করবে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের।

mancity

ওয়েম্বলিতে স্পষ্ট আধিপত্য ছিল ম্যানসিটির। পরিসংখ্যানের দিকে তাকালেই স্পষ্ট বোঝা যাবে। ৬০ ভাগ ম্যাচের দখল ছিল সিটির কাছে। ৪০ ভাগ ছিল ম্যানইউর কাছে। গোলপোস্ট লক্ষ্যে সিটি শট নিয়েছে ৫টি। ম্যানইউ নিয়েছে ৩টি। তবে পুরো ম্যাচটি ছিল উত্তেজনায় ঠাসা।

ম্যাচের প্রথম মিনিট থেকেই তীব্র আক্রমণে ম্যানসিটি ফুটবলাররা দিশেহারা বানিয়ে ফেলে ম্যানইউ ডিফেন্সকে। যার ফলশ্রুতিতে মাত্র ১৩ সেকেন্ডে গোল করে বসেন ইলকায় গুন্ডোগান। এফএ কাপের ফাইনালের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোল করলেন তিনি।

ম্যাচের ৩৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যানইউকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্দেজ। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোল করলেন গুন্ডোগান। ৫১তম মিনিটে তার করা গোলেই বিজয় নিশ্চিত হয় ম্যানসিটির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!