1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

মৌসুমের প্রথম ম্যাচেই হোঁচট বার্সার: লাল কার্ড দেখলেন জাভি, রাফিনহা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নের মত মৌসুমের শুরুটা হলো না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। গেটাফের মাঠে গিয়ে গোলশূন্য ড্র করে আসতে হয়েছে তাদের। শুধু তাই নয়, লাল কার্ডেপূর্ণ এই ম্যাচে লাল কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কার হতে হয়েছে কোচ জাভি হার্নান্দেজকেও। লাল কার্ড দেখেছেন বার্সার ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা এবং গেটাফের ফুটবলার জেমি মাতা।

ম্যাচের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলতে থাকে বার্সেলোনা। কিন্তু প্রথমার্ধেই বার্সার মূল খেলোয়াড়ে পরিণত হওয়া রাফিনহা লাল কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কার হন। তার আগে ডান উইং ধরে বেশ কয়েকবার বল নিয়ে টান দিয়েছিলেন তিনি এবং বেশ কয়েকটি গোলের সুযোগও তৈরি করেছিলেন।

৩৬ মিনিটে বার্সার হয়ে প্রায় গোল করে ফেলেছিলেন রাফিনহা। কিন্তু গেটাফের গোলরক্ষক ডেভিড সোরিয়া খুব কাছ থেকে নেয়া তার শটটি প্রতিহত করে দেন। পেছনে আরও একজন সতীর্থ ছিলেন রাফিনহার। কিন্তু ফিরতি বলটি তিনি পাঠিয়ে দেন বাইরে।

৪২তম মিনিটে রাফিনহা নিজের ঠাণ্ডা মেজাজ আর ধরে রাখতে পারেননি। একটি বল হেড করতে গিয়ে কনুই দিয়ে ঘুঁতো মারেন গ্যাস্টন আলভারেজকে। যার ফলে রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন রাফিনহাকে।

১০ জনের দলে পরিণত হওয়ার পর অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বার্সাকে। ম্যাচের ৫৭ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ থেকে বহিষ্কার হন গেটাফের ফুটবলার জেমি মোতা। রোনাল্ড আরাউজোকে ফাউল করার কারণে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ১০ জনের দলে পরিণত হয় গেটাফে।

ম্যাচের ৭১তম মিনিটে রেফারির একটি সিদ্ধান্ত পছন্দ হয়নি বার্সা কোচ জাভির। যে কারণে তিনি এর বিরোধীতা করেন। রেফারিও কম যাননি। তিনিও সরাসরি লাল কার্ড দেখিয়ে বসেন জাভিকে।

ম্যাচের অতিরিক্ত সময়ে গিয়ে আরও বিতর্ক তৈরি হয়। কারণ, রোনাল্ড আরাউজোকে প্রায় পেনাল্টি দেয়ার পরও রেফারি বাঁশি বাজাননি। এমনকি বার্সা ভিএআরের আবেদন জানালেও রেফারি নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেননি। এরপর অতিরিক্ত সময় খেলা টেনে নেন প্রায় ২০ মিনিট। এত লম্বা সময় ধরে অতিরিক্ত সময় খেলা টেনে নেওয়াটাও বেশ বিতর্কের সৃষ্টি করে।

গেটাফের মাঠে ২০১৯ সালের পর থেকে এখনও পর্যন্ত জয় পায়নি বার্সেলোনা। এর মধ্যে ৩টি ম্যাচ হয়েছে গোলশূন্য ড্র। একটিতে বার্সা হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

ম্যাচের পর রেফারির ওপর ক্ষোভ উগড়ে দেন বার্সা কোচ রেফারি। তিনি বলেন, ‘রেফারি এমন একজন যিনি ম্যাচটাকে অনেক দুর পর্যন্ত নিয়ে গেছেন। এমনটা কিভাবে হয়? আমি তাকে বলেছিলাম শুধু যে তিনি কিভাবে মাঠে অনেকগুলো ফাউলকে অ্যালাউ করছেন? আর এ কারণে তিনি আমাকে মাঠ থেকেই বের করে দিয়েছেন। একই সঙ্গে এটা লজ্জাজনক যে, তিনি অতিরিক্ত সময় ২০ মিনিট খেলিয়েছেন।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!