1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

এবার থানচির সোনালী ও কৃষি ব্যাংক লুট

  • আপডেট টাইম :: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪

বান্দরবান: বান্দরবানের থানচিতে এবার সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে লুট করেছে সন্ত্রাসীরা। বুধবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় এ হামলা চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আবদুল করিম বলেন, ‘থানচি সদরের সোনালী ব্যাংক ও বাংলাদেশ কৃষি ব্যাংকে হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীরা ব্যাংকে ঢুকে কর্মকর্তাদের জিম্মি করে নগদ টাকা নিয়ে গেছে।’

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টায় উপজেলা সদর এলাকায় সশস্ত্র ১৫-২০ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালায় এবং ফাঁকা গুলি ছোড়ে। এ সময় বাজার এলাকায় সামনে যাকেই পেয়েছে তার কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে। পরে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালায় তারা। এ সময় ব্যাংক দুটি থেকে টাকা লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে দুপুর ১টার দিকে সন্ত্রাসীরা ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে শাহাজাহান পাড়ার দিকে চলে যায়।

প্রত্যক্ষদর্শী অনিল ত্রিপুরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী ব্যাংকে ঢুকে সোনালী ব্যাংক ম্যানেজার মো. ফারুক ও অন্য কর্মচারীদের মারধর করে টাকা লুট করে নিয়ে যায়। সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ ও কৃষি ব্যাংক থেকে ৪ লাখ টাকা লুট করে নিয়ে যাওয়ার কথা শুনেছেন বলে জানান তিনি।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, সোনালী ও কৃষি ব্যাংক লুট হয়েছে। তবে টাকার পরিমাণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। ফাঁকা গুলিবর্ষণ ও বাজারের লোকজনের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৯টায় রুমা মসজিদে তারাবি নামাজ পড়ার সময় একদল সশস্ত্র সন্ত্রাসী মসজিদের সবাইকে জিম্মি করে সোনালী ব্যাংক ম্যানেজার কে জানতে চায়। একপর্যায়ে ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে সঙ্গে করে ব্যাংকে নিয়ে গেট ভেঙে অফিসে থাকা সরঞ্জাম নষ্ট করে এবং ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের মারধর করে কার্তুজসহ মোট ১৪টি আগ্নেয়াস্ত্র লুট করে নিয়ে যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!