1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

৬৫ বছর বয়সেও পাননি জাতীয় পরিচয়পত্র, সরকারি সুবিধা থেকে বঞ্চিত আলেফা

  • আপডেট টাইম :: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪

মোহাম্মদ দুদু মল্লিক, ঝিনাইগাতি (শেরপুর) : প্রায় ১১ বছর আগে মারা গেছেন স্বামী। ৯ বছর আগে অজানা রোগে আক্রান্ত হয়ে আর উঠে দাঁড়াতে পারেন না দাম্পত্য জীবনে নিঃসন্তান আলেফা বেগম। তাকে দেখার বা খোঁজ নেয়ার মতো আত্মীয়-স্বজন কেউ নেই। কোন বিত্তবান তার দিকে নজর না দিলেও দিনমজুর আলম হোসেন দু’বেলা দু’মুঠো খেতে দিচ্ছেন প্রায় ৪ বছর ধরে।

আলেফার সাথে কথা বলে জানা যায়, এখন তার বয়স প্রায় ৬৫ বছর। কিন্তু আজ পর্যন্ত তার জাতীয় পরিচয় পত্র হয়নি (ভোটার আইডি কার্ড)। কোন প্রশাসনিক কর্মকর্তা বা জনপ্রতিনিধি কেউই খবর নেননি তার।

আলেফা বেগম শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ২নং ধানশাইল ইউনিয়নের ১নং চকপাড়া ওয়ার্ডের মৃত ছাবেদ আলীর স্ত্রী। পায়ের ওপর ভর দিয়ে হাঁটতে বা দাঁড়াতে পারেন না আলেফা বেগম। নেই বাবা বা স্বামীর কোন সহায়-সম্পত্তি। খোলা মাঠের মধ্যে দরজা-জানালা বিহীন অন্যের দেয়া ভাঙ্গা একটি ছাপড়া ঘরে কোনমতে বাস করেন তিনি।

কথা বলে জানা যায়, ছাপড়া ঘরে রাতের বেলায় প্রায়ই তাকে শেয়াল-কুকুর খেতে আসে। পায়ে ভর দিয়ে দাঁড়াতে না পারায় বসে বসে এ বাড়ি ও বাড়ি ভিক্ষাবৃত্তি করে কোনভাবে কাটিয়ে দিচ্ছেন জীবন।

আলেফা বেগম আক্ষেপ করে বলেন, দুঃখ দেখার কেউ নেই। জীবনের এ সময় এসে আমার চাওয়ার আর তেমন কিছুই নেই। তবে আপনাদের সবার কাছে আমার একটা চাওয়া হলো, আমার ভোটার কার্ড বানিয়ে দেন। যাতে করে আমি সরকারের কাছে কিছু পেতে পারি। মরার আগে অন্তত সরকারের দেওয়া একটি ঘরে মরতে পারি।

এ বিষয়ে ধানশাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুঠোফোনে জানান, আলেফা বেগমের যে ভোটার আইডি কার্ড নেই বা হয়নি সেটা আমি জানতাম না। আপনি সাংবাদিক, আপনার মাধ্যমেই জানলাম। এসময় তিনি খোঁজ নিয়ে ব্যবস্থা করার কথাও জানান।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া বলেন, এমন একটি খবর সাংবাদিকের মাধ্যমেই শুনেছি। এর সত্যতা যাচাই করে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!