1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

শরণখোলায় নিয়ম-নীতির তোয়াক্কা না করে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

নইন আবু নাঈম তালুকদার, শরণখোলা (বাগেরহাট): বাগেরহাটের শরণখোলা উপজেলা প্রশাসন সংলগ্ন শরণখোলা মহিলা দাখিল মাদ্রাসায় নিয়মনীতির তোয়াক্কা না করে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে।

লিখিত অভিযোগে ষষ্ঠ শ্রেণি পডুয়া রাহিমা আক্তার এর বাবা মোঃ আল আমিন হাওলাদার জানান, নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বিতরণ ও জমা দেওয়ার তারিখ ২৫, ২৮ ও ২৯ এপ্রিল সুপারের কার্যালয়ে নির্ধারিত করা হয়। কিন্তু ওই তারিখে সুপারের কাছে মনোনয়ন পত্র চাইলে তিনি তাকে দিতে অপারগতা প্রকাশ করেন।

অন্যদিকে বিধি অনুযায়ী ম্যানেজিং কমিটি গঠনের প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ধানঞ্জয় মন্ডল (ভারপ্রাপ্ত) এর স্বাক্ষরিত চিঠি ইস্যু ও নোটিশ বোর্ডে টানানো হলেও একটি প্রভাবশালী মহলের ইন্দনে প্রিজাইডিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন পত্র বিতরণ, জমা, বাছাই ও প্রত্যাহার করার কথা থাকলেও বিধি ভঙ্গ করে সুপারের কার্যালয় থেকে পরিচালনা করা হয়েছে।

এ বিষয়ে গত ৩০ এপ্রিল শরণখোলা উপজেলা নির্বাহী অফিসার (অঃ দাঃ) এসএম তারেক সুলতান ও মাধ্যমিক শিক্ষা অফিসার ধনঞ্জয় মন্ডল (ভারপ্রাপ্ত) বরাবর একটি অভিযোগ দায়ের করলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। পরে ৬ মে ২০২৪ বিজ্ঞ সহকারী জজ শরণখোলা বাগেরহাট এর আদালতে প্রতিকার চেয়ে একটি দেওয়ানী মামলা দায়ের করা হয়।

তিনি আরও জানান, চূড়ান্ত ভোটার তালিকায় একই অভিভাবক একাধিকবার ভোটার। অনেক ছাত্রী আছে যারা আদৌ অত্র মাদ্রাসার পড়াশুনা করে না তাদের অভিভাবকদেরও ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়েছে। এছাড়া চলমান কমিটির সভাপতি ডালিম তালুকদারের মেয়ে আয়শা আক্তার আর কে ডি এস বালিকা বিদ্যালয়ে ১০ম শ্রেণীতে অধ্যায়নরত থাকলেও সুকৌশলে অত্র মাদ্রাসায় ভর্তি দেখিয়ে তার স্ত্রী এমলি বেগমকে ভোটার করে সংরক্ষিত মহিলা অভিভাবক পদে নির্বাচিত করেছেন।

অন্যদিকে নির্বাচনের তারিখ ১৩ মে নির্ধারণ করা হলেও প্রিজাইডিং অফিসারকে ম্যানেজ করে গত ১৬ মে কাম্য সংখ্যক প্রার্থী দেখিয়ে আদলতে মামলা চলমান থাকলেও নির্বাচনী ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার।

এ ব্যাপারে শরণখোলা মহিলা দাখিল মাদ্রাসার সুপার সাখাওয়াত হোসেন বলেন, বিধি অনুযায়ী প্রিজাইডিং অফিসারের কাছে মনোনয়ন পত্র বিতরণ ও জমা দেওয়ার বিধান থাকলে আমার কার্যালয়ে রাখাটা ভুল হয়েছে। এছাড়া ফরম বিতরণের সময় আমি অসুস্থ থাকায় সহকারী সুপারকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি কেন অভিভাবককে ফরম দেননি তা তিনি জানেন না।

এ ব্যাপারে শরণখোলা মহিলা দাখিল মাদ্রাসার চলমান ম্যানেজিং কমিটির সভাপতি ডালিম তালুকদার বলেন, বিধিগতভাবে তার মেয়েকে মাদ্রাসায় ভর্তি করা হয়েছে। এখানে গোপনীয় বলতে কিছু নাই।

এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ধনঞ্জয় মন্ডল (ভারপ্রাপ্ত) জানান, নির্বাচনী বিধি অনুযায়ী সকল কার্য সম্পন্ন করা হয়েছে। তবে ভোটার তালিকায় কোনো সমস্য থাকলেও সেটি আমাকে জানানো হয়নি। আদালতে মামলা দায়ের করলেও সেখানে কোনো নিষেধাজ্ঞা না থাকায় কমিটি গঠনের প্রক্রিয়া চলমান রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!