1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

সকালে আদালতে হাজিরা, ভোরেই আত্মহত্যা করলো হত্যা মামলার আসামী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

হালুয়াঘাট (ময়মনসিংহ) : বৃহস্পতিবার সকালে ময়মনসিংহের আদালতে উপস্থিত হওয়ার কথা ছিল ব্যবসায়ী নিজাম উদ্দিন হত্যা মামলার অন্যতম আসামী আব্দুর রউফ এর। কিন্তু প্রায় ছয় বছর ধরে চলে আসা মামলাটির পরিণতি নিয়ে চিন্তিত রউফ (৪২) ভোরেই গাছের ডালে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন।

বৃহস্পতিবার (২৩ মে) ভোরে এ ঘটনা ঘটে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধুরাইল ইউনিয়নের গোরকপুর গ্রামে।

পুলিশ ও পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার পাবিয়াজুরি বাজারের ব্যবসায়ী নিজাম উদ্দিন (৩৮) ২০১৮ সালের ১৮ জুলাই বুধবার রাতে প্রতিদিনের মতো ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ভিতরেই ঘুমিয়ে পড়েন। রাতের কোন এক সময় দূর্বৃত্তরা দোকানঘরে প্রবেশ করে তাকে শ্বাসরোধ করে হত্যার পর ভিতরেই মরদেহ ফেলে দোকান লুট করে প্রমাণ নষ্ট করতে সিসি ক্যামেরা সেটসহ খুলে পালিয়ে যায়।

১৯ জুলাই বৃহস্পতিবার সকালে গিয়াস উদ্দিন নামে স্থানীয় এক ব্যক্তি বিকাশ একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে নিজাম উদ্দিনকে ডাকাডাকি করেন। ভিতর থেকে কোন সাড়া না পেয়ে টিনের বেড়া দিয়ে উঁকি দিলে ভিতরে নিজাম উদ্দিনের মরদেহ পড়ে থাকতে দেখেন। পরে খবর পেয়ে হালুয়াঘাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ উদ্ধার করে।

ক্লু-লেস ওই হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়েরের পর তদন্ত শেষে অভিযোগপত্র দেওয়া হলে ৭ জনের নামে ময়মনসিংহের আদাতে চার্জ গঠন করা হয়। আব্দুর রউফ ওই মামলার ৪ নম্বর আসামী ছিলেন। ফলে দীর্ঘদিন হাজতবাস শেষে তিনি বাড়ি ফিরেন। বাড়ি ফেরার পর থেকেই মানসিকভাবে ভেঙে পড়েন আব্দুর রউফ।

বৃহস্পতিবার ছিল ওই হত্যা মামলার হাজিরা। কিন্তু আদালতে গেলে জামিন বাতিল হতে পারে- এমন শঙ্কায় ভেঙে পড়েন আব্দুর রউফ। ভোর পৌণে পাঁচটার দিকে ঘুম থেকে উঠে স্ত্রী মমতাজকে রান্না করতে বলে ঘর থেকে বের হন। পরে ঘরে না ফেরায় বাড়ির আশপাশে খোঁজতে থাকলে সাড়ে পাঁচটার দিকে বাড়ির পাশে থাকা চাচা আব্দুল ওয়াহাব এর কাঁঠাল গাছে রউফ এর ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

আত্মহনকারী রউফের স্ত্রী মমতাজ জানান, হত্যা মামলার জন্য তার স্বামী প্রায়ই চিন্তিত থাকতেন। এ নিয়ে তিনি মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। ধারণা করা হচ্ছে, আদালতে হাজিরা দিতে গেলে পুনরায় জেলহাজতে যেতে হবে- এই ভয়ে তিনি আত্মহত্যা করেছেন।

তিনি আরও জানান, এ নিয়ে তার পরিবারের পক্ষ থেকে কারও প্রতি কোন অভিযোগ নেই।

স্থানীয় ধুরাইল ইউপি চেয়ারম্যান ওয়ারিছ উদ্দিন সুমন বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!