1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

বান্দরবানে নাগরিক পরিষদের সংবাদ স‌ম্মেলন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ মে, ২০২৪

বান্দরবান : তিন পার্বত্য চট্টগ্রামে এতোদিন ইউপিডিএফ ও জেএসএসের চাঁদাবাজি, গুম, খুন, অপহরণসহ বিভিন্ন নির্যাতনের স্বীকার হয়ে আসলেও বর্তমা‌নে নতুন করে কেএনএফের অভয়ারণ্য সৃষ্টি হয়েছে এ পার্বত্য অঞ্চলে। কু‌কি-‌চিন পার্বত্য চট্টগ্রামের প্রায় অর্ধেক ভূমি নিয়ে পূর্ণ স্বায়ত্ত্বশাসন ক্ষমতাসহ বাংলাদেশের অভ্যন্তরে কুকি-চিন রাজ্য প্রতিষ্ঠা করার পায়তারা করছে। তারই ধারাবাহিকতায় বান্দরবানে একের পর এক খুন, গুম, চাঁদাবাজি, হত্যা, রাহাজানি এবং নিরাপত্তাবাহিনী ও সাধারণ মানুষের লাশ ঝরতে দেখা যা‌চ্ছে।

বৃহষ্প‌তিবার (২৩‌মে) দুপুরে বান্দরবা‌নের গ্র‌্যান্ড ভ‌্যালী হো‌টেলের সভাক‌ক্ষে এক সংবাদ সম্মেল‌নে এসব কথা ব‌লেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম‌্যান কাজী মোঃ মজিবর রহমান।

তি‌নি আরও ব‌লেন, স্বাধীন সার্বভৌমত্ব ও জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পার্বত্য চট্টগ্রামে যৌথবাহিনীর সাড়াশি অভিযান অব্যাহত রেখে কুকি-চিন ও অন্যান্য বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী নির্মূল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোর দাবী জানাচ্ছি।

এদি‌কে, গেল ২১মে নির্বাচনের দিন প্রার্থী মোস্তফা জামাল নির্বাচনী মাঠ ছেড়ে বিকা‌লে প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতের অ‌ভি‌যোগ এনে সোস্যাল মিডিয়ায় প্রশাসন এবং লামা প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতিকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেন। সংবাদ স‌ম্মেল‌নে তার এ কুরুচিপূর্ণ বক্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তি‌নি।

এসময় পার্বত‌্য নাগ‌রিক প‌রিষ‌দের নেতাকর্মী ও কর্মরত সংবাদ কর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!