1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

বান্দরবানে জামায়াতের ৭ সদস্য কারাগারে

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ জুন, ২০২৪

বান্দরবান : বান্দরবান সদরে পর্যটন স্পট নীলাচল যাওয়া রাস্তা মুখে নিলাদ্রী হোটেল এন্ড রেস্টুরেন্ট-এর গোপন বৈঠক কালে জামায়াতের সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

গত শনিবার (২৯ জুন) দুপুরে অভিযুক্তদের পুলিশ বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নূরুল হকের আদালতে গ্রেপ্তারকৃতদের হাজির করে। এসময় আদালত অভিযোগ শুনে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযুক্তরা হলেন- জামায়াতে ইসলামমী বান্দরবানের সক্রিয় সদস্য মো. ইমরানুল হক (৩০), মো. মাহফুজুর রহমান (৪৬), নুরুল আবছার (২৮), ইউনুছ মিয়া (২৯), মো. আশরাফুল ইসলাম (৩০), আইনজীবী মো. শাহনেওয়াজ চৌধুরী (৩৬), হুমায়ূন কবির (৩৭)।

বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বলেন, গত শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নীলাচল সড়কে যৌথ খামার এলাকার একটি হোটেল থেকে তাদের গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে গ্রেপ্তারকৃত আসামীদের আদালতে হাজির করা হলে বিচারক মো. নূরুল হক কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

মামলা সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান সদরের যৌথখামার এলাকায় সন্ত্রাস, আইনশৃঙ্খলা রক্ষা ও জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করে বান্দরবান জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের প্রত্যেকের মোবাইল ফোনে রাষ্ট্রবিরোধেী বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন টেক্সট ম্যাসেজ, ভিডিও-অডিও বার্তা ও তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হোটেল নিলাদ্রী থেকে মতিউর রহমান নিজামীর লেখা ‘রাসুল্লাহ (সা.) মক্কার জীবন’ নামে একটি বই, খুররম জাহ্ মুরাদ এর লেখা ‘ইসলামী আন্দোলনের কর্মীদের পারস্পরিক সম্পর্ক’ নামে একটি বই, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ব্যক্তিগত রিপোর্ট (কর্মী) নামে একটি বই, সদস্য (রুকন) প্রার্থী নামে একটি বই, কুরআনের মর্যাদা রক্ষার অনন্য নজির, শ্রমিক বার্তা নামক একটি ম্যাগাজিন, মাসিক প্রেরণা নামক একটি ম্যাগাজিন, সফল আন্দোলনের জন্য প্রয়োজনীয় সর্বদলীয় ছাত্র ঐক্যসহ অন্যান্য লেখা সংযুক্ত বই, ‘আওয়ামী সরকারকে উৎখাত কর’ শিরোনামে ৫০টি লিফলেট, বান্দরবান উপজেলা-পৌরসভায় ২০২৪ সালে গণসংযোগের রিপোর্ট, দাওয়াত মুমিন জীবনের মিশন নামক লেকচারশিট, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহযোগী সদস্য ফরম, বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রকাশিত লিফলেট উদ্ধার করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!