1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ঝিনাইগাতীতে ভিজিডি’র চাল বিতরণে অনিয়ম

  • আপডেট টাইম :: সোমবার, ১ জুলাই, ২০২৪

মোহাম্মদ দুদু মল্লিক, ঝিনাইগাতী (শেরপুর) : শেরপুরের ঝিনাইগাতীতে ভিজিডি’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। গতকাল রোববার (৩০ জুন) উপজেলার ১নং কাংশা ইউনিয়নে কার্ডধারী উপকারভোগীদের মাঝে চাল বিতরণকালে এ অনিয়ম করা হয়।

জানা গেছে, হতদরিদ্র নারীদের জন্য খাদ্য সহায়তা প্রদান করতে ‘ভার্নারেবল গ্রুপ ডেভেলপমেন্ট’ বা ‘ভিজিডি’ কর্মসূচী চারিয়ে আসছে সরকার। এ কর্মসূচীর আওতায় ১নং কাংশা ইউনিয়নে ৪৩৫ জন উপকারভোগী রয়েছেন। প্রতিবারের মতো গতকাল রোববার জুন মাসের বরাদ্দ হতে প্রতিজন উপকারভোগীর মাঝে ৩০ কেজি করে চাল বিতরণের কথা ছিল। কিন্তু ৩০ কেজির ক্ষেত্রে কারও ক্ষেত্রে সাড়ে ২৬ কেজি, কারও ক্ষেত্রে ২৭ কেজি আবারও কাউকে ২৮ কেজি করে চাল দেওয়া হয়। এমন অনিয়মের খবর পেয়ে রোববার সরেজমিন গেলে নাম প্রকাশে অনিচ্ছুক উপকারভোগীরা জানান, দুই বছর মেয়াদী ভিজিডি কার্ডের সুবিধাভোগী প্রতিজনকে ৩০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও এতে ৪৩৫ জন কার্ডধারীর প্রত্যেককে দেওয়া হয়েছে সাড়ে ২৬ থেকে ২৭ বা ২৮ কেজি করে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আতাউর রহমানকে পরিষদে না পেয়ে তার ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল জানান, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তবে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, সাংবাদিকেরা যে কোন অভিযোগ প্রশাসনকে জানানোর পর প্রশাসন সে বিষয়ে দেখবেন, প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। এর জন্য অভিযোগপত্র দিতে হবে কেন? এসময় তিনি বিষয়টি দেখবেন বলে জানান এ প্রতিনিধিকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!