1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

দাবার আসরেই চির বিদায় গ্র্যান্ডমাস্টার জিয়ার

  • আপডেট টাইম :: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দাবা ফেডারেশনে চলছিল জাতীয় দাবা প্রতিযোগিতার ১২তম রাউন্ড। শুক্রবার বিকেলে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান খেলছিলেন আরেক গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে। এই ম্যাচ খেলতে খেলতেই হঠাৎ করে লুটিয়ে পড়েন জিয়া। দ্রুত তাকে শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসকরা গ্র্যান্ডমাস্টার জিয়াকে মৃত ঘোষণা করেন। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এনামুল হোসেন রাজীব।

১২তম রাউন্ডের ম্যাচটি শুরু হয়েছিল বিকেল ৩টায়। খেলা প্রায় আড়াই ঘন্টার চলার পর হঠাৎ করেই লুটিয়ে পড়েন তিনি। এরপর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরাও দ্রুতই চিকিৎসা শুরু করেন।

তবে অনেকক্ষণ ধরেই তার কোনো পালসই খুঁজে পান না তারা। এরপর জানান, না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন জিয়া। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হার্ট অ্যাটাকে মারা গেছেন ৫০ বছর বয়সী এই দাবাড়ু।তাঁর মৃত্যুতে শোক নেমে এসেছে ক্রীড়াঙ্গনে।

হাসপাতালে সতীর্থ অনেকেই ভিড় করছেন। আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব হাসপাতাল থেকে বলেছেন, ‘হাসপাতালে জিয়া ভাইকে আনা হয়েছে অনেক সময় হলো। ডাক্তাররা আগেই মৃত ঘোষণা করেছেন। তবে ভাবীর মন তো আর মানছে না।’

নিয়াজ মোর্শেদের পর ২০০২ সালে দেশের দ্বিতীয় গ্র্যান্ডমাস্টার হন জিয়া। মৃত্যুকালে স্ত্রী ও এক সন্তান রেখে গেছেন তিনি। তাঁর ছেলে তাহসিন তাজওয়ারও একজন দাবাড়ু। 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!