1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২০ অপরাহ্ন

নালিতাবাড়ীতে ফের বন্যহাতির তাণ্ডব, ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

  • আপডেট টাইম :: রবিবার, ৭ জুলাই, ২০২৪

নালিতাবাড়ী (শেরপুর) : কিছুতেই দমছে না বন্যহাতি। খাবারের সন্ধানে লোকালয়ে নেমে চালিয়ে যাচ্ছে ধ্বংসযজ্ঞ। নালিতাবাড়ীর নাকুগাঁও সীমান্তে ৫টি বসত বাড়িতে ধ্বংসযজ্ঞের পর ফের ধ্বংসযজ্ঞ চালিয়েছে কাটাবাড়ি পাহাড়ের একটি ফার্মে। বন্যহাতির ওই তাণ্ডবে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মুকুল। গত শুক্রবার (৫ জুলাই) ভোর রাতে এ তা-ব চালায় বন্যহাতির একটি দল।

জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে বন্যহাতির একটি দল কাটাবাড়ি ‘মুকুলের টিলা’য় খাবারের সন্ধানে হানা দেয়। এসময় ওই টিলায় থাকা নাকুগাঁও স্থলবন্দর আমদানী-রফতানী কারক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মুকুলের মালিকানাধীন ‘নাবিল নার্সারী ও পোল্ট্রি ফার্ম’ এ ধ্বংসযজ্ঞ চালায় হাতির দলটি। ওই টিলায় থাকা কয়েকটি প্রাপ্ত বয়স্ক নারিকেল গাছ খেয়ে ও ভেঙে বিনষ্ট করে। রান্নাঘর ভেঙে ভিতরে থাকা ধান-চাল খেয়ে এমনকি ফ্রিজ ভেঙে আসবাবপত্রসহ সবকিছু তছনছ করে ফেলে। ভেঙে ফেলে পানি সরবরাহের ট্যাঙ্কি ও এর স্ট্যান্ড। আমগাছ থেকে আনারসের বাগান কোনটাই বাদ রাখেনি। সবখানে চলেছে হাতির ধ্বংসযজ্ঞ। এসময় স্থানীয়রা নানা উপায়ে হাতি তাড়ানোর চেষ্টা করলেও কিছুই মানেনি বন্যহাতি। টানা প্রায় তিন ঘন্টা তান্ডবের পর ভোরের আলো ফুটলে হাতির দলটি পাহাড়ের গহীনে ফিরে যায়।

ক্ষতিগ্রস্থ মালিক বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান মুকুল জানান, রাত দুইটার দিকে ২০-২৫টি বন্যহাতির দল তার ফার্মে তাণ্ডব চালায়। ভোর ৫টা পর্যন্ত একটানা তান্ডব চালিয়ে তার প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com