1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শ্রীবরদীতে জমি থেকে উচ্ছেদের প্রতিবাদে সংবাদ সম্মেলন তারেক রহমানের বিরুদ্ধে মানহানির মামলা প্রত্যাহার গণঅভ্যুত্থান জাদুঘরে তুলে ধরা হবে ১৬ বছরের নির্যাতনের চিত্র: তথ্য উপদেষ্টা শ্রীবরদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পিস্তলের ভয় দেখিয়ে তারেক রহমানকে সাজা দিতে বলা হয় : বিচারক জাতীয় সংগীত ইস্যু: বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্বর্তীকালীন সরকার জাতীয় মসজিদের খতিব মাওলানা রুহুল আমিনের খোঁজ মিলল গোপালগঞ্জে হুমকির মুখে বিশ্ব ব্যবস্থা, সতর্কবার্তা ব্রিটিশ-মার্কিন গোয়েন্দাপ্রধানদের পিটিআইকে দেওয়া ড. ইউনূসের সাক্ষাৎকার ভালোভাবে নেয়নি ভারত সব ইসলামী দল নিয়ে বৃহৎ রাজনৈতিক জোট তৈরির চেষ্টা

শেরপুরে আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষ: ৩ মামলায় শিবির সভাপতি ও ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৭

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

শেরপুর : শেরপুরে কোটা সংস্কারের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগ ও পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় দেড় হাজার শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। একই সাথে ওই মামলায় শিবির ও ছাত্রদল নেতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দিবাগত গভীর রাতে জেলার বিভিন্ন স্থান থেকে এজাহার নামীয় ৭ জনকে গ্রেফতার করে শেরপুর সদর থানা পুলিশ।

সূত্রমতে, দেশব্যাপী বিক্ষোভের অংশ হিসেবে বুধবার বিকেলে কোটা সংস্কারের দাবীতে শেরপুর শহরে আন্দোলনে নামেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগ বাধা দিতে গেলে উভয়পক্ষে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার সেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুঁড়ে। একপর্যায়ে পুলিশের সাথেও আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ২০ শিক্ষার্থী, কয়েকজন ছাত্রলীগ নেতা ও পুলিশ সদস্য আহত হন। সাউন্ড গ্রেনেড ছুঁড়ার সময় হাতে বিস্ফোরিত হয়ে কবজি উড়ে যায় পুলিশের নায়েক শফিকুল ইসলামের।

সংঘর্ষের এ ঘটনায় ওই দিনই শেরপুর সদর থানায় পৃথক দিনটি মামলা করে পুলিশ। মামলায় আন্দোলনরত দেড় হাজার শিক্ষার্থীকে আসামী করা হয়। এরমধ্যে রাতেই নালিতাবাড়ী থেকে উপজেলা ছাত্র শিবিরের সভাপতি ও নাজমুল স্মৃতি বিশ^বিদ্যালয় কলেজের এইচএসসি বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ওমর ফারুক, শহর ছাত্রদলের যুগ্ম-আহবায়ক আবু সুফিয়ান সানীকে গ্রেফতার করা হয়। এছাড়াও নকলা থেকে ২ শিক্ষার্থী ও শেরপুর থেকে আরও দুই শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে।

শেরপুর সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবারের ঘটনায় পুলিশ সদস্যদের আহত করা, বিস্ফোরক ব্যবহার ও ভারচুরসহ বিভিন্ন ধারায় মোট ৩টি মামলা করা হয়েছে। এসব মামলায় আসামী করা হয়েছে ১৫শ জনকে। গ্রেফতার করা হয়েছে ৭ জনকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com