1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আরো ১ জন করোনা শনাক্ত

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৫ মে, ২০২০

বান্দরবান : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে আরো একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। শুক্রবার (১৫ মে) সকালে এ তথ্য জানান নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। আক্রান্ত ব্যাক্তি নাইক্ষ্যংছড়ি উপজেলার ধুমধুম ইউনিয়নের কুচুবোনিয়া গ্রামের বড়ুয়া সম্প্রদায়ের বাসিন্দা তার বয়স ৬০।
জানা গেছে, গত বুধবার ওই ব্যক্তি উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প থেকে ভুয়া পরিচয় দিয়ে তার নমুনা পরীক্ষার জন্য কক্সবাজার ল্যাবে পাঠায়। এর একদিন পর বৃহস্পতিবার তার রিপোর্ট পজেটিভ আসলে রোহিঙ্গা ক্যাম্পে তাকে খোঁজাখুঁজি শুরু হয়। কিন্তু পরিচয় ঠিক না থাকায় তাকে আর খুঁজে পাওয়া যায়নি। পরে তদন্ত করে শুক্রবার তার ঠিকানা খুঁজে বের করা হলে পাওয়া যায় সে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাসিন্দা। কক্সবাজার উখিয়া কুতুপালং শরণার্থী ক্যাম্পে লাগোয়া উখিয়া-টেকনাফ প্রধান সড়কের পাশে সে ফার্মেসির ব্যবসা করত। সে মিথ্যা পরিচয় দিয়ে কুতুপালং ক্যাম্প থেকে তার করোনার নমুনা পাঠায়। পরে প্রশাসন গিয়ে তাকে বাড়িতে আইসোলেশন করে এবং তার বাড়ি লকডাউন করে।
নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, আবু জাফর মো. ছলিম জানান, কুতুপালং এমএসএফ হাসপাতাল থেকে প্রেরিত কক্সবাজার মেডিকেল কলেজের স্যাম্পল টেস্টের রিপোর্টের উপর ভিত্তি করে বাংলাদেশের স্থানীয লোক জনৈক বডুয়াকে প্রাথমিকভাবে রোহিঙ্গা শরণার্থী বলা হয়েছিল। বৃহস্পতিবার (১৫ মে) পরীক্ষায় করোনা ‘পজেটিভ’ রিপোর্ট আসা জনৈক বডুয়া’র নামীয় কোন রোহিঙ্গা শরণার্থী এ ক্যাম্পে নেই। পরে এ বিষয়ে খোঁজখবর নিয়ে বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে জানা যায়, করোনা সনাক্ত হওয়া ওই বড়–য়া আমাদের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের কুচুবোনিয়া এলাকার স্থানীয় নাগরিক। ওই করোনা শনাক্ত ব্যক্তিকে আপাততে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি জানান, রোহিঙ্গ সেজে করোনা শনাক্ত রোগীটি যেহেতু আমার উপজেলার ঘুমধুমের স্থায়ী বাসিন্দা বলে জানা গেছে। সেহেতু তার এলাকার সংস্পর্শ লোকজনের নমুনা সংগ্রহসহ ঘরবাড়ি লকডাউনের আওতায় এনে এবং রোগীকে হোম কোয়ারেন্টাইন থেকে নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আনা হচ্ছে বলে জানিয়েছেন।
– এন এ জাকির

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com